রবিবার ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সরাইলে সংঘর্ষে পুলিশসহ আহত ৩০

প্রকাশঃ ০৩ জানুয়ারি, ২০১৬

, ০৩ জানুয়ারি ২০১৬, রবিবার | তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে সরাইল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবদুল আলীমও রয়েছেন। রোববার সকাল ৮টার দিকে উপজেলার সৈয়দটুলা গ্রামের লোকজনদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদেরকে স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। এছাড়া সংঘর্ষ চলাকালে উভয়পক্ষের বেশ কয়েকটি ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, শনিবার দুপুরে জমি থেকে ভ্যানগাড়ী দিয়ে ধান আনার সময় সৈয়দটুলা গ্রামের সাবেক ইউপি সদস্য বাতেন মেম্বারের পক্ষের ভ্যানচালক টিটু মিয়াকে একই গ্রামের সাবেক ইউপি সদস্য নুরুল হকের সমর্থকরা মারধর করেন। এ নিয়ে সন্ধ্যায় স্থানীয় হাফেজটুলা মাঠে শালিস বৈঠক হয়। শালিসে কোনো পক্ষই তাদের দোষ স্বীকার না করায় উত্তেজনা সৃষ্টি হয়। একপর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে এ ঘটনার জের ধরে রোববার সকাল ৮টায় উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে সরাইল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবদুল আলীমসহ উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। এছাড়া সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের বেশ কয়েকটি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। পরে পুলিশ গিয়ে রাবার বুলেট ও টিয়ার গ্যাস ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সরাইল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আরশাদ সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে, সোনার বাংলা ৭১.কম নিউজকে জানান, সংঘর্ষ থামাতে ১৩৮ রাউন্ড শর্টগানের গুলি ও এক রাউন্ড টিয়ার গ্যাস ছোড়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। পরবর্তী সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে বলেও জানান ওসি