মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

দিনাজপুরে পাঁচ পৌরসভায় ১৪ মেয়রপ্রার্থীর জামানত বাজেয়াপ্ত

প্রকাশঃ ০৪ জানুয়ারি, ২০১৬

04.01.2015 দিনাজপুরের পাঁচটি পৌরসভায় এবারের পৌরনির্বাচনে মেয়রপ্রার্থী হয়েছিলেন ২৭ জন। এদের মধ্যে জামানত বাজেয়াপ্ত হয়েছে ১৪ প্রার্থীর।

এরা হলেন, দিনাজপুর পৌরসভার জাতীয় পার্টির মোতালেব হোসেন, স্বতন্ত্র প্রার্থী আলতাফ উদ্দিন (নারিকেল গাছ প্রতীক) ও ফয়সল হাবিব সুমন (মোবাইল ফোন প্রতীক), বীরগঞ্জ পৌরসভার জাতীয় পার্টির দেলোয়ার হোসেন আবু ও স্বতন্ত্র প্রার্থী রশিদুল আলম (নারিকেল গাছ প্রতীক), ফুলবাড়ী পৌরসভার জাতীয় পার্টির জামিল হোসেন, স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন (মোবাইল প্রতীক), সাইফুল ইসলাম জুয়েল (চামচ), মাওলানা জয়নাল আবেদীন (জগ), আবদুল্লাহ নুরুজ্জামান (কাস্তে) ও আল-আমিন (কেরামবোর্ড), বিরামপুর পৌরসভার স্বতন্ত্র প্রার্থী ড. মুহাদ্দিস এনামুল হক (মোবাইল) ও শাহিনুর রহমান এবং হাকিমপুর পৌরসভার জাতীয় পার্টির সুরুজ আলী শেখ।

নিয়মানুযায়ী, প্রদত্ত ভোটের অন্তত আট ভাগের একভাগ ভোট পেতে হবে প্রার্থীকে। কিন্তু এই প্রার্থীদের কারোর ক্ষেত্রেই শর্তপূরণ হয়নি।

দিনাজপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ বাংলানিউজকে জানান, জেলার পাঁচটি পৌরসভার ১৪ জন মেয়রপ্রার্থীর ক্ষেত্রে প্রদত্ত ভোটের এক-অষ্টমাংশ ভোট না পড়ায় তাদের জামানত বাজেয়াপ্ত হয়েছে।