শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সঠিক ইতিহাস জানেন না খালেদা : আইনমন্ত্রী

প্রকাশিতঃ ০৬ জানুয়ারি, ২০১৬  

নিজস্ব পতিবেদক =বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে আইনমন্ত্রী অ্যাড. আনিসুল হক বলেছেন, তিনি একাত্তরে ক্যান্টনমেন্টে পাকিস্তানি আর্মিদের কাছে রক্ষিত ছিলেন। তিনি কিভাবে জানবেন বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে কত মানুষ প্রাণ দিয়েছেন। সঠিক ইতিহাস জানেন না বলেই আজেবাজে কথা বলছেন বেগম জিয়া।

মঙ্গলবার বিকেল ৫টায় ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার পৌর মুক্তমঞ্চে আয়োজিত জনসভায় মন্ত্রী এ মন্তব্য করেন। গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে স্থানীয় আওয়ামী লীগ এ জনসভার আয়োজন করে।

আইনমন্ত্রী বলেন, বাংলাদেশের নাগরিক হিসেবে আপনার (খালেদা জিয়া) রাজনীতি করার অধিকার আছে। কিন্তু বাংলাদেশের স্বাধীনতা ও ইতিহাস যদি বিকৃত করেন তাহলে আপনাকে প্রতিহত করা হবে।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের মানুষ বাঁশ, লাঠি আর অস্ত্র দিয়ে পাকিস্তানিদের প্রতিহত করেছে। কিন্তু আপনি (খালেদা জিয়া) যদি ইতিহাস বিকৃত করেন তাহলে আপনাকে কি দিয়ে প্রতিরোধ করবে তা আপনি স্বপ্নেও ভাবতে পারবেন না।

এ সময় মন্ত্রী জনগণকে সজাগ থাকার পরামর্শ দিয়ে আরো বলেন, বাংলাদেশকে নিয়ে এখনো ষড়যন্ত্র বন্ধ হয়নি। আপনাদের সজাগ থেকে এই ষড়যন্ত্র প্রতিরোধ করতে হবে।

কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক আনিসুল হক ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুগ্ম-আহ্বায়ক এমজি হাক্কানি, কাজী আজহারুল ইসলাম, রাশেদুল কায়সার জীবন, পল্লী বিদ্যুৎ সমিতির উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মকবুল হোসেন প্রমুখ।