শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সুদানে শান্তিরক্ষা মিশনে বাংলাদেশি পুলিশ কর্মকর্তার মৃত্যু –

প্রকাশঃ ০৮ জানুয়ারি, ২০১৬

নিজস্ব প্রতিবেদক =বাংলাদেশ পুলিশের সাব ইন্সপেক্টর (এসআই) মঈনুল আহসান খান জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর দারফুর, সুদান মিশনে কর্মরতবস্থায় মৃত্যুবরণ করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ শুক্রবার গণমাধ্যমে পাঠানো পুলিশের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৯ ডিসেম্বর স্থানীয় সময় (সুদান) ভোর ৬টায় সুদানের রাজধানী খার্তুমে লেভেল-৪ হাসপাতালে রোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

গত বছরের ২৫ মার্চ তিনি সুদান মিশনে গমন করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৩৭ বছর। তিনি স্ত্রী মোসা. নুরুন নাহার, দুই কন্যা তাহসিন আহসান খান (৫) ও তাবাস্সুম আহসান খান (৪) এবং বৃদ্ধা মাতাসহ অনেক আত্মীয়-স্বজন রেখে গেছেন।

উল্লেখ্য, মরহুম মঈনুল আহসান খান গত ১৯৭৯ সালে বরিশাল জেলার কোতয়ালী থানার নিউ সার্কুলার রোডের ‘আর্শীবাদ ভবনে’ জন্ম গ্রহণ করেন। তিনি বরিশাল জেলা স্কুল হতে ১৯৯৩ সালে এসএসসি ও সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ হতে ১৯৯৫ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৯৯ সালে বরিশাল সিটি কলেজ হতে বি কম পাশ করেন। তিনি ২০০৪ সালের ৩১ অক্টোবর এসআই পদে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। মিশনে যাওয়ার পূর্বে তিনি মৌলভীবাজার জেলায় কর্মরত ছিলেন। এছাড়া, তিনি কিশোরগঞ্জ, ভোলা, বরগুনা, নোয়াখালী ও খাগড়াছড়ি জেলায় চাকুরি করেছেন।

মরহুমের জানাজা আগামীকাল শনিবার দুপুর ১টায় রাজারবাগ পুলিশ লাইন্স কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হবে।

আইজিপির শোক : বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম এসআই মঈনুল আহসান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় আইজিপি বলেন, মঈনুল জাতিসংঘের তত্ত্বাবধানে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় সুদানের শান্তিকামী জনগণের পাশে থেকে মহান দায়িত্ব পালন করেছেন।

তিনি মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।