মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

চলচ্চিত্রের ইতিহাসে গত দশ বছরের সব রেকর্ড ভাঙবে ‘অঙ্গার’

প্রকাশঃ ১০ জানুয়ারি, ২০১৬

সংবাদ সম্মেলনে অভিষেকের অপেক্ষায় থাকা অভিনেত্রী জলির প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গেল সবাইকে । বিশেষ করে সিনেমাটির চিত্র্যনাট্যকার আব্দুল্লাহ জহির বাবু জানালেন, “জলিকে দেখে মনেই হয়নি এটা ওর ফার্স্ট পারফর্মেন্স। ও দুর্দান্ত অভিনয় করেছে, সামান্য দু-একটি ভুল ধরারও জায়গা রাখেনি।”

আব্দুল্লাহ জহির বাবুর বিরুদ্ধে তামিল-তেলেগু সিনেমার গল্প অনুকরণের অভিযোগ উঠেছে বহুবারই। ‘অঙ্গার’ এর গল্পে অন্য সিনেমার ছায়া পাওয়া যাবে কি না, এমন প্রশ্নের উত্তরে তাই বেশ কৌশলী বাবু, “অঙ্গার এমন একটি গল্প নিয়ে বানানো সিনেমা, এরকম কোনো গল্প নিয়ে এখন পর্যন্ত কোন হিন্দি-তামিল-তেলেগু সিনেমা হয়নি।”

এক সময়ের নায়ক আর আজকের চরিত্রাভিনেতা অমিত হাসান বললেন, “আমাকে যদি সামান্য একটি চরিত্র করতে বলা হয়, সেটা অন্য কোনো প্রযোজনা সংস্থার ছবি হলে আমি করতাম না। কিন্তু জাজ মাল্টিমিডিয়া আমাকে একটা সিনের জন্যও ডাকে, সেটা আমি অবশ্যই করবো”।

সেই সঙ্গে কিছুটা ক্ষোভের আভাসও পাওয়া গেল তার কণ্ঠে। যৌথ প্রযোজনার সিনেমাগুলোতে ভারতীয় শিল্পীরাই প্রচারের আলোয় বেশি আসছেন বলে অভিযোগ তার।

“আমি একজন শিল্পী, আমার ছবিটা ভালোভাবে পোস্টারে আসুক। যখন যৌথ প্রযোজনার সিনেমা করবো, আমি চাবো ভারতীয় শিল্পীদের পাশাপাশি আমার ছবিটাও আসুক। এটা আমার অধিকার।”

যৌথ প্রযোজনার সিনেমাগুলো এখন বাজার ধরার ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করেন খল চরিত্রের অভিনেতা টাইগার রবি। বললেন, “বাংলাদেশি সিনেমায় এখন একটা খারাপ সময় চলছে। এখন জাজ মাল্টিমিডিয়ার মত প্রযোজনা সংস্থা আমাদের খুবই দরকার।”

তার কণ্ঠেও শোনা গেল জলির প্রশংসার সুর।

“ওকে একটি দৃশ্যে আমার চড় মারার কথা। জলি বললো সত্যি সত্যিই চড়টা মারতে। চড় মারার পর ও হঠাৎই একটা গর্তে পড়ে নিজের পায়ের গোড়ালি মচকে ফেলে। জলি পুরো সিনেমা জুড়েই নিজের চরিত্রের মধ্যে গভীর ভাবে ঢুকে ছিল।”

যাকে নিয়ে এত প্রশংসা, সেই জলি অবশ্য নীরবই ছিলেন। কেবল বললেন, দর্শকরা হলে যেয়ে তার সিনেমাটি দেখবেন এটাই তার একমাত্র প্রত্যাশা।