শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

যশোরে ৪ মাদক ব্যবসায়ীর কারাদণ্ড

প্রকাশঃ ১২ জানুয়ারি, ২০১৬

যশোরে ফেনসিডিল চোরাচালানের দায়ে চার মাদক ব্যবসায়ীকে চার বছর করে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১১ জানুয়ারি) বিকেলে যশোরের স্পেশাল জেলা জজ নিতাই চন্দ্র সাহার আদালত এ রায় ঘোষণা করেন। যশোর আদালত পুলিশের ইন্সপেক্টর রেজাউল ইসলাম বিষয়টি সোনার বাংলা৭১.কমকে জানিয়েছেন।

দণ্ডপ্রাপ্ত চারজন হলেন- যশোর সদর উপজেলার নারাঙ্গালী গ্রামের আইয়ুব আলীর ছেলে বাবুল হোসেন, একই গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে অহিদুজ্জামান, কদর আলীর ছেলে মফিজুল ইসলাম ও শার্শার বেলতা গ্রামের ফজলুল হকের ছেলে তাইজুল ইসলাম।

আদালত সূত্র জানায়, ২০০৭ সালের ২৫ জানুয়ারি সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে যশোর কায়েমখোলা সড়কে চেকপোস্ট বসিয়ে যশোরগামী একটি নছিমন থেকে ১৭২ বোতল ভারতীয় ফেনসিডিলসহ তাইজুলকে আটক করে। এ সময় অন্যরা পালিয়ে যায়। এ ঘটনায় যশোর কোতোয়ালী মডেল থানার তৎকালীন দায়িত্বরত উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম বাদী হয়ে চারজনকে আসামি করে মামলা করেন।

আদালতে মামলার সাক্ষ্য প্রমাণে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক প্রত্যেক আসামিকে চার বছর করে সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাস করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

তবে দণ্ডপ্রাপ্তদের মধ্যে বাবুল, অহিদুজ্জামান, মফিজুল ইসলাম পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন বিচারক।