রবিবার ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সীমান্তে হত্যা ও মানবপাচার প্রতিরোধে বিজিবি শক্ত অবস্থানে

প্রকাশঃ ১৩ জানুয়ারি, ২০১৬

বিজিবির উত্তর পশ্চিম রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আনোয়ার শফিক এনডিসি, পিএসসি বলেছেন, সীমান্তে হত্যা, মানবপাচার, মাদক ও অস্ত্র প্রতিরোধে বিজিবি শক্ত অবস্থানে রয়েছে। আর এ কারণে বিজিবি দেশের প্রত্যন্ত সীমান্তে গিয়ে গরু ব্যবসায়ী, জনপ্রতিনিধি, ইমাম, শিক্ষকসহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে উদ্বুদ্ধকরণ সভা অব্যাহত রেখেছে।

তিনি বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ ৯বিজিবির বাখের আলী বিওপি এলাকায় সীমান্তে অপরাধ, চোরাচালান ও মাদক প্রতিরোধে সচেতনতামূলক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

চাঁপাইনবাবগঞ্জ-৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আহমেদ জুনাইদ আলম খানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল জাকির হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর রাজশাহীর অতিরিক্ত পরিচালক মো. মজিবুর রহমান ও সহকারী পুলিশ সুপার (সার্কেল) ওয়ারেছ আলী মিয়া।

সভায় সংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধান অতিথি বলেন, দেশের পরিস্থিতি এখন স্বাভাবিক ও বাস্তবে অবরোধ অকার্যকর হয়েছে। এসময় তিনি সীমান্তে হত্যা প্রসঙ্গে বাংলাদেশি কোনো গরু ব্যবসায়ী যেন সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ না করেন সেজন্য তাদের প্রতি আহ্বান জানান।