সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

একশ’ নতুন রেজিস্ট্রার কার্যালয় হবে’ স্টাফ করেসপন্ডেন্ট

প্রকাশঃ ১৫ জানুয়ারি, ২০১৬

কা: দলিল রেজিস্ট্রির কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য নতুন ১শ’ টি জেলা ও সাব-রেজিস্ট্রার কার্যালয় নির্মাণ করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শুক্রবার (১৫ জানুয়ারি) দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশন এর বার্ষিক সাধারণ সভা ২০১৬ উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এ কথা জানান।

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ইতিমধ্যে ১৮টি জেলা ও ৩৩টি সাব রেজিস্ট্রি কার্যালয় নির্মাণের কাজ সম্পন্ন হয়েছে। আরো ১৪টি জেলা এবং ৮৬টি সাব রেজিস্ট্রারসহ মোট ১০০টি কার্যালয় নির্মাণের জন্য গণপূর্ত মন্ত্রণালয়কে জানানো হয়েছে। দ্রুতই এসব কার্যালয় নির্মাণের কাজ শুরু হবে।

এ সময় তিনি রেজিস্ট্রেশন এসোসিয়েশনের দাবির প্রেক্ষিতে বছরের জানুয়ারি এবং জুলাই মাসে কর্মকর্তাদের বদলি, নতুন সাব রেজিস্ট্রার পদায়ন, রেজিস্ট্রারদের পদোন্নতিসহ বিভিন্ন বিষয়ে আশ্বস্ত করেন।

বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশনের সভাপতি মো. আবু তালিব খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহাসচিব মাহফুজুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইন মন্ত্রণালয়ের সচিব মো. শহিদুল হক (লেজিসলেটিভ ও সংসদ বিভাগ), আবু সালেহ শেখ মো. জহিরুল হক (আইন ও বিচার বিভাগ)।

সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন নিবন্ধন বাংলাদেশের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নান।