শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

৪ দিনেও গ্রেফতার হয়নি হাতকড়াসহ পালানো আসামি

প্রকাশঃ ১৭ জানুয়ারি, ২০১৬

লক্ষ্মীপুরে পুলিশ হেফাজত থেকে হাতকড়াসহ পালিয়ে যাওয়া অস্ত্র মামলার আসামি আতিকুর রহমান আজাদকে রোববার দুপুর পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ। জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণ থেকে গত বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুরে ওই আসামি পালিয়ে যায়।

ওইদিন সন্ধ্যায় দায়িত্ব অবহেলার অভিযোগে লক্ষ্মীপুর টাউন পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এটিএসআই) নুর উদ্দিন ও কনস্টেবল নুরুল আহসান মজুমদারকে জেলা পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়। এ ঘটনায় জেলা সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো. নাসিম মিয়াকে প্রধান ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি আবদুর নুরকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। তদন্ত কমিটিকে ১০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করার জন্য সময় বেঁধে দেয়া হয়।

তদন্ত কমিটির প্রধান মো. নাসিম মিয়া বলেন, অস্ত্রসহ তিন মামলার পলাতক আসামি আজাদকে গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। পুলিশের দায়িত্ব অবহেলার বিষয়টি তদন্ত চলছে।

প্রসঙ্গত, ঘটনার সময় জেলা ও দায়রা জজ আদালতের বিশেষ ট্রাইব্যুনাল থেকে মামলার হাজিরা দিয়ে পুলিশি হেফাজতে বের হওয়ার পথে আদালত প্রাঙ্গণ থেকে আসামি আজাদ পালিয়ে যায়। তিনি সম্প্রতি অস্ত্রসহ র্যাবের হাতে গ্রেফতার হন।