মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

এলজিআরডি মন্ত্রীর সঙ্গে জার্মান প্রতিনিধিদলের বৈঠক

প্রকাশঃ ১৯ জানুয়ারি, ২০১৬

ডেস্ক:রাষ্ট্রদূত বলেন, “জার্মান ডেভেলপমেন্ট কোঅপারেশন” বাংলাদেশের স্থানীয় সরকার বিভাগের অধীন তিনটি প্রকল্প বাস্তবায়ন করছে। যার প্রাক্কলিত ব্যয় ৩৪৫২ কোটি ৪৭ লাখ টাকা। এসব প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় গ্রাম ও শহরের ব্রিজ কালভার্ট উন্নয়ন করা হবে।

এছাড়া জলবায়ুর ঝুঁকি মোকাবেলার লক্ষ্যে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীন দুটি কারিগরি সহায়তা প্রকল্প গ্রহণ করা হচ্ছে। এর প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ১৩০ কোটি ১৯ লাখ টাকা। অপরদিকে, রাজশাহী ও চাঁপাই নবাবগঞ্জ জেলার পৌরসভাসমূহের নগরবাসীর সেবা প্রাপ্তি সহজীকরণের কৌশল নির্ধারণে ওয়ান স্টপ সার্ভিস চালু করা হয়েছে। যার প্রাক্কলিত ব্যয় ৩১ কোটি ৫২ লাখ টাকা। রাষ্ট্রদূত এসব প্রকল্প নির্ধারিত সময়ে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

স্থানীয় সরকার মন্ত্রী জার্মান সরকার কর্তৃক গৃহীত প্রকল্পসমূহ যথাযথ বাস্তবায়নে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। তিনি বলেন, জার্মানি বাংলাদেশের দীর্ঘ পরীক্ষিত বন্ধু। তাঁরা অতীতের মতো ভবিষ্যতেও বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণের মাধ্যমে সহায়তা অব্যাহত রাখবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক, ‘জার্মান ডেভেলপমেন্ট কোঅপারেশন’ এর কান্ট্রি ডিরেক্টর টোবাইস বেকার, সেক্রেটারি একহার্ড হেইন, টিম লিডার মোহাম্মদ হামিদুল ইসলাম চৌধুরী, সেক্টর স্পেশালিস্ট সান্ড্রা সৌরস্ দ্যা সিলভা বেং টেকনিক্যাল এডভাইজার রেবেকা বলস্সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।