বৃহস্পতিবার ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

‘তথ্য অধিকার আইনের সঠিক প্রতিফলন ঘটাতে হবে’

প্রকাশঃ ২৪ জানুয়ারি, ২০১৬

দেশে দুর্নীতি প্রতিরোধ, টেকসই উন্নয়ন ও গণতন্ত্র সমুন্নত রাখতে জনগণকে সচেতন করে তথ্য অধিকার আইনের সঠিক প্রতিফলন ঘটাতে হবে বলে মন্তব্য করেছেন তথ্য কমিশন বাংলাদেশের প্রধান তথ্য কমিশনার নেপাল চন্দ্র সরকার।

রোববার (২৪ জানুয়ারি) দুপুরে ময়মনসিংহের মুক্তাগাছার আরকে মডেল হাই স্কুল প্রাঙ্গণে দু’দিনব্যাপী তথ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। একইসঙ্গে বিভিন্ন অফিসের কর্মকর্তাদেরকে যথাযথ প্রক্রিয়ায় সঠিক তথ্য প্রদানেরও আহ্বান জানান তিনি।

তথ্য অধিকার আইন সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সেবা সম্পর্কে সাধারণ জনগণকে অবহিত করার লক্ষ্যে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবির) ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) ও দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) মুক্তাগাছার যৌথ আয়োজনে দু’দিনব্যাপী এ তথ্য মেলা ও দুর্নীতিবিরোধী গণশুনানির আয়োজন করে।

অনুষ্ঠানের উদ্বোধন করেন তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সদস্য ও স্থানীয় সংসদ সদস্য সালাহ উদ্দিন আহমেদ মুক্তি।

সচেতন নাগরিক কমিটির (সনাক) সহ-সভাপতি অধ্যাপক আইয়ুব খানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এএসএম জাকারিয়া হারুন, উপজেলা নির্বাহী অফিসার ড. উম্মে আফসারী জহুরা, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি স্বপন কুমার দাস, সাধারণ সম্পাদক অধ্যাপক আখতারুজ্জামান, মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মো. ফজলুল করিম প্রমুখ।