রবিবার ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

একটি অসাম্প্রদায়িক সমাজের জন্যই বাংলাদেশের সৃষ্টি

প্রকাশঃ ২৫ জানুয়ারি, ২০১৬

নিজস্ব প্রতিবেদকঃ অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, একটি অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থার জন্যই বাংলাদেশ সৃষ্টি হয়েছিল। সকল ধর্ম ও জাতি গোষ্ঠীর মানুষের মধ্যে পারস্পরিক সম্প্রীতি ও জাতীয়তাবোধকে জাগ্রত করার উদ্দেশ্যই হচ্ছে বর্তমান সরকারের লক্ষ্য এবং অঙ্গীকার। সৃষ্টিকর্তা আমাদের সৃষ্টি করেছেন যাতে আমরা একে অপরের সঙ্গে বন্ধুত্ব স্থাপন করি। আমরা সবাই মিলে এই দেশটাকে আলোকোজ্জ্বল করে যেন গড়তে পারি এটাই হোক সকলের আত্মপ্রত্যয় ও প্রচেষ্টা।
রোববার রাতে সিলেট নগরীর কবি নজরুল ইসলাম অডিটরিয়ামে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ ইসকন সিলেটের সহযোগী সংগঠন ইসকন ইয়ুথ ফোরামের উদ্যোগে ইসকন ইয়ুথ ফেস্টিভ্যাল-২০১৬ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, এই বাংলাদেশে সকল ধর্ম ও জাতি গোষ্ঠীকে সমানভাবে বসবাসের জন্য বর্তমান সরকার কাজ করে চলেছে। তাই এই দেশপ্রেমমূলক ও মহতি কাজে মহাজোট সরকারকে সহযোগিতা করা সকলেরই নৈতিক দায়িত্ব ও কর্তব্য।
আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসকন বাংলাদেশের সহ-সভাপতি ও ইসকন সিলেটের অধ্যক্ষ শ্রীপাদ নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী। অনুষ্ঠানে আশীর্বাদমূলক বক্তব্য প্রদান করেন ভারতের শ্রীধাম মায়াপুর থেকে আগত শ্রীমৎ ভক্তি পুরুষোত্তম স্বামী মহারাজ।
অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আমিনুল হক ভুইয়া, ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি, শাবিপ্রবির ইংরেজি বিভাগের অধ্যাপক প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায়, ইসকন বাংলাদেশের যুগ্ম সম্পাদক শ্রীপাদ জগতগুরু গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসকন ইয়ুথ ফোরাম সিলেটের কো-অর্ডিনেটর দেবর্ষি শ্রীবাস দাস ব্রহ্মচারী।