সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

গাড়িচাপায় ২ জন নিহত হওয়ার ঘটনায় শাবিপ্রবিতে মানববন্ধন

প্রকাশঃ ২৫ জানুয়ারি, ২০১৬

নিজস্ব প্রতিবেদকঃ গাড়িচাপায় দুইজন নিহত হওয়ার ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক আরিফুল ইসলামের বিরুদ্ধে মানববন্ধন ও সমাবেশ করেছে ক্যাম্পাসের কয়েকটি সংগঠন।
সোমবার (২৫ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন শেষে মৌন মিছিল করেন সংগঠনগুলোর প্রতিনিধিরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চ মাঠে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালযের অধ্যাপক আরিফুল ইসলাম মানুষ হিসেবে ব্যর্থ। ঘটনা ঘটে যাওয়ার দুইদিন পরও তিনি নিজের ভুল স্বীকার করেননি। ক্ষতিগ্রস্ত পরিবারের প্রতিও সমবেদনা জানাননি। বরং তিনি আত্মগোপনে রয়েছেন।
ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য ন্যূনতম ক্ষতিপূরণের দাবি জানিয়ে রাষ্ট্রীয় আইনে অভিযুক্ত শিক্ষকের সুষ্ঠু বিচার দাবিও করেন বক্তারা।
সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমন্বয়ক শাহনেওয়াজ পাভেলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- ক্যাম্পাস ভিত্তিক সংগঠন ‘আজ মুক্তমঞ্চ’র সভাপতি মাহিদুল ইসলাম রাতুল, দিক থিয়েটার’র সভাপতি আসাদুজ্জামান নয়ন, ‘মাভৈ আবৃত্তি সংসদ’র সভাপতি গিয়াস বাবু, ‘শিকড়’র সভাপতি জেনিফার কাইয়ুম অমি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক অহবায়ক সারওয়ার তুষার প্রমুখ।
এর আগে শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. আরিফুল ইসলামের মাইক্রোবাসের চাপায় নিহত হন স্থানীয় এক কলেজ শিক্ষক শেখ আতাউর রহমান (৫৫) ও তার চাচা গিয়াস উদ্দিন (৭০)।