শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

রায়গঞ্জে দাফনের ৩ মাস পর মৃতদেহ উত্তোলন

প্রকাশঃ ২৬ জানুয়ারি, ২০১৬

নিজস্ব প্রতিবেদকঃ সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় দাফনের তিন মাস পর আদালতের নির্দেশে আয়মনা খাতুন (৬০) নামে এক বৃদ্ধার মৃতদেহ উত্তোলন করা হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেল ৩টার দিকে উপজেলার জয়েনপুর কবরস্থান থেকে তার মৃতদেহ উত্তোলন করা হয়। তিনি ওই গ্রামের মৃত কুড়ান মন্ডলের স্ত্রী।

রায়গঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান সোনারবাংলা ৭১. কমকে জানান, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানা নাজ আহমেদ ও রায়গঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আতিকুর রহমানের উপস্থিতিতে মৃতদেহ উত্তোলন করা হয়।

তিনি আরো জানান, আয়মনার ছেলে ওয়ায়েজ করনী স্থানীয় একটি মসজিদ কমিটির কোষাধ্যক্ষ ছিলেন। গত বছরের ২২ অক্টোবর বৃহস্পতিবার রাতে মসজিদের হিসাব নিয়ে একই গ্রামের মাতবর হযরত আলী গংয়ের সঙ্গে তর্কবিতর্কের একপর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে আয়মনাসহ ৫ জন আহত হয়। পরদিন ভোরে নিজ বাড়িতে আয়মনা মারা যান।

এ ঘটনার পরদিন ২৪ অক্টোবর মৃতের ছেলে বাদী হয়ে থানায় মামলা করেন। কিন্তু ময়নাতদন্ত রিপোর্টে স্বাভাবিক মৃত্যু উল্লেখ করায় বাদীপক্ষের পুনঃ ময়নাতদন্তের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত মৃতদেহ উত্তোলনের নির্দেশ দেন।