বৃহস্পতিবার ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

দুই ভাইকে তিন দিন পর উদ্ধার

প্রকাশঃ ০২ ফেব্রুয়ারি, ২০১৬

বেড়াতে এসে কক্সবাজার শহরে অপহৃত হওয়া দুই ভাইকে তিন দিন পর উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
সোমবার বিকাল তিনটার দিকে মহেশখালীর সোনাদিয়া দ্বীপ থেকে তাদের উদ্ধার করা হয়। তারা হলেন রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের দারিয়ারদীঘি মৌলভীবাজার এলাকার মীর আহম্মদের ছেলে আব্দুল মাজেদ (২৪) ও মোহাম্মদ এমরান (২০)।
সূত্র জানায়, শুক্রবার বেড়াতে এসে কক্সবাজার শহর থেকে অপহৃত হন দুভাই। এরপর থেকে অপহরণকারী চক্র মুঠোফোনে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরদিন শনিবার অপহৃতদের ভাই কাদের মোহাম্মদ বাদী হয়ে কক্সবাজার সদর থানায় অজ্ঞাত আসামিদের নামে অভিযোগ দায়ের করেন। অভিযোগের একটি কপি তিনি র‌্যাবের কাছেও দেন।
এরপর মুঠোফোনের কল লিস্ট ধরে গোপন খবরের ভিত্তিতে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে মহেশখালীর সোনাদিয়া দ্বীপ থেকে তাদের উদ্ধার করে। অভিযানে র‌্যাবের উপস্থিতি টের পাওয়ায় অপহরণকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

র‌্যাব সূত্রে জানা গেছে, বঙ্গোপসাগরে জলদুস্য সর্দার মোকারম হোসেন ওরফে জাম্বু বাহিনীর সদস্যরা তাদের কক্সবাজার শহর থেকে অপহরণ করে সোনাদিয়া দ্বীপে জিম্মি করে রেখেছিল। উদ্ধার হওয়া দুভাইকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনায় কক্সবাজার সদর থানায় মামলা দায়ের হয়েছে। মামলার আসামিরা হলেন সোনাদিয়ার বাদশা মিয়ার ছেলে নুরুল মোস্তফা ওরফে নাজু, মামুন মিয়ার ছেলে মোকারম হোসেন ওরফে জাম্বু, বাহাদুর মিয়ার ছেলে মঞ্জুর মিয়া, কালু মিয়া ওরফে খুলু মিয়ার ছেলে পুতু মিয়া, মোহাম্মদ আব্দুলের ছেলে জসিম উদ্দিন, মোহাম্মদ মোস্তফার ছেলে সুমন মিয়া ও মকসুদ মিয়া, দুদু মিয়া, রুহুল আমিন, মোহাম্মদ সরওয়ার, মঞ্জুর আলম ও মোহাম্মদ ছৈয়দ।