রবিবার ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করা হবে

প্রকাশঃ ০৪ ফেব্রুয়ারি, ২০১৬

নিজস্ব প্রতিবেদকঃ : যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত এবং তাদের সন্তানদের ভোটাধিকার বাতিল করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক।
তিনি বলেন, দেশে যুদ্ধাপরাধীদের সন্তানদের কোনো সরকারি চাকরির সুযোগ থাকবে না। নাগরিক হিসেবে তারা দেশে কেবল বসবাস করতে পারবে।
আজ বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কটূক্তিকারী ও মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের বিচারের দাবিতে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।
সংগঠনের সভাপতি লায়ন মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন আওয়ামী লীগ নেতা এম এ করিম, বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশনের সহ-সভাপতি মো. মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম।
অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া দেশের প্রধানমন্ত্রী থাকা অবস্থায় মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ এবং দুই লাখ মা-বোনের সম্ভ্রম হারানোর কথা স্বীকার করেছেন।
তিনি বলেন, কিন্তু দেশের মুক্তিযুদ্ধকালীন সংগঠিত মানবতাবিরোধী যুদ্ধাপরাধের বিচারে সাকা চৌধুরী এবং মুজাহিদের ফাঁসির রায় কার্যকর হওয়ার পর থেকে বেগম খালেদা জিয়া পাকিস্তানের ভাষায় কথা বলা শুরু করেছেন।
আওয়ামী লীগের এ নেতা বলেন, দেশের মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছে উল্লেখ করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, বিএনপি আর কখনো ক্ষমতায় আসতে পারবে না। আর তাদের কোনো এজেন্ডাও বাস্তবায়ন করার কোনো সুযোগ পাবে না।