মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

পরিস্থিতি স্বাভাবিক, উদ্বেগের কারণ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশঃ ০৭ ফেব্রুয়ারি, ২০১৬

দেশি-বিদেশি নানা ষড়যন্ত্র চললেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক-নির্দেশনায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, উদ্বেগের কোনো কারণ নেই।
শনিবার ঢাকার দোহারে মধুরখোলা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ধ্বংসাত্মক ও জঙ্গিবাদীদের এ দেশের জনগণ পছন্দ করে না বলেই বিশ্বের কাছে বাংলাদেশ একটি নিরাপদ এলাকা হিসেবে গণ্য হয়েছে।
বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, মাদককে পরিহার করতে হবে, মাদককে না বলতে হবে।
মাদক ব্যবসায়ীদের হুঁশিয়ার করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “যদি বেঁচে থাকতে চান, তাহলে মাদক ব্যবসা পরিত্যাগ করেন।”
মিরপুরের চা-দোকানীসহ পুলিশের সাম্প্রতিক কিছু বিতর্কিত কর্মকাণ্ড নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “যাদের সংশ্লিষ্টতা পাওয়া গেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এরকম দুয়েকটি ঘটনা নিয়ে পুলিশ বাহিনীকে সন্দেহের চোখে দেখার সুযোগ নেই।”
স্বরাষ্ট্রমন্ত্রী এরপর দোহারের মুকসুদপুর শামসুদ্দিন শিকদার উচ্চ বিদ্যালয়, মুকসুদপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও ফ্যাম্স ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন।
এসময় অন্যদের মধ্যে ইন্সপেক্টর জেনারেল অব রেজিস্ট্রেশন (আইজিআর) আব্দুল মান্নান, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান, ঢাকা জেলার পুলিশ সুপার মো. হাবিবুর রহমান, দোহার উপজেলা চেয়ারম্যান মো. আলমগীর হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুল করিম ভুইয়া উপস্থিত ছিলেন।