মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

নারীকে যৌন হয়রানির অভিযোগে জড়িত থাকার অভিযোগের মধ্যে রাজধানীর যাত্রাবাড়ী থানার ওসি অবনী শংকরকে বদলি করা হয়েছে।

প্রকাশঃ ০৯ ফেব্রুয়ারি, ২০১৬

মিরপুর গুদারাঘাটে নিজের এই দোকানেই অগ্নিদগ্ধ হন বাবুল মাতুব্বর

মিরপুর গুদারাঘাটে নিজের এই দোকানেই অগ্নিদগ্ধ হন বাবুল মাতুব্বর

নারীকে যৌন হয়রানির অভিযোগে জড়িত থাকার অভিযোগের মধ্যে রাজধানীর যাত্রাবাড়ী থানার ওসি অবনী শংকরকে বদলি করা হয়েছে।

বাবুলের মৃত্যু: শাহ আলীর ওসি প্রত্যাহার

৫ পুলিশের ‘যৌন হয়রানির’ বিচার বিভাগীয় তদন্ত হবে

সোমবার ডিএমপি কমিশনার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে শাহ আলী থানায় নতুন ওসি নিয়োগ দেওয়ার কথাও জানানো হয়েছে, যে থানার পুলিশের বিরুদ্ধে চাঁদা না পেয়ে এক চা দোকানীকে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার অভিযোগ রয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যাত্রাবাড়ী থানার ওসি অবনীকে গোয়েন্দা পুলিশের ঢাকা উত্তরে বদলি করা হয়েছে। যাত্রাবাড়ী থানার ওসির দায়িত্ব দেওয়া হয়েছে ডিবির ঢাকা উত্তরে থাকা মো. আনিছুর রহমানকে।

যৌন হয়রানির অভিযোগে বুধবার দায়ের মামলার আসামির তালিকায় আছেন যাত্রাবাড়ী থানার ওসি অবনী, এসআই মো. জসিম, এসআই জামাল ও কনস্টেবল দেবাশীষ। মুগদা থানার এসআই আব্দুল কাদেরের নাম রয়েছে ওই মামলার আসামির তালিকার এক নম্বরে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শাহ আলী থানার ওসির দায়িত্ব দেওয়া হয়েছে মোহাম্মদ আনোয়ার হোসেনকে। শাহ আলীর থানার ওসি একেএম শাহীন মণ্ডলকে গত শুক্রবারই প্রত্যাহার করা হয়েছে।

প্রসঙ্গত, চুলার আগুনে দগ্ধ চা দোকানি বাবুল মাতুব্বরের মৃত্যুর ঘটনায় পুলিশের জড়িত থাকার অভিযোগের মধ্যেই শাহ আলী থানার ওসি শাহিন মণ্ডলকে প্রত্যাহার করা হয়।

বাবুলের পরিবারের অভিযোগ, চাঁদা না পেয়ে পুলিশ বুধবার রাতে বাবুলের দোকানের কেরোসিনের চুলায় লাঠি দিয়ে আঘাত করেছিল। এতে কেরোসিন ছিটকে বাবুলের গায়ে আগুন ধরে যায়। ঘটনার পর পুলিশ অগ্নিদগ্ধ বাবুলকে হাসপাতালের বদলে থানায় নিয়েছিল বলেও অভিযোগ তার পরিবারের।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রূপনগর থানার ওসির দায়িত্ব দেওয়া হয়েছে গোয়েন্দা পুলিশে কর্মরত সৈয়দ সহিদ আলমকে। রূপনগরের ওসি মো. রেজাউল হাসানকে গোয়েন্দা পুলিশে বদলি করা হয়েছে।

এতে জানানো হয়েছে, উত্তরখান থানার পরিদর্শক (তদন্ত) শেখ সিরাজুল হককে থানার ওসির দায়িত্ব দেওয়া হয়েছে। ওসি ইউনুস আলীকে ডিবির ঢাকা পশ্চিমে বদলি করা হয়েছে।

শাহজাহানপুর থানার ওসি মো. মেহেদী হাসানকে ডিবি কার্যালয়ে বদলি করা হয়েছে। ওই থানার ওসির দায়িত্ব দেওয়া হয়েছে বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম মোল্যাকে।

boukotha-bdnews24