মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

কুষ্টিয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

প্রকাশঃ ১১ ফেব্রুয়ারি, ২০১৬

নিজস্বপ্রতিবেদকঃ কুষ্টিয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গণমুক্তিফৌজের দুই সদস্য নিহত হয়েছেন।
বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে সদর উপজেলার স্বস্তিপুর গ্রামের একটি বাঁশবাগানে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহতরা হলেন ইবি থানার মৃত্তিকাপুর গ্রামের আনসার শেখের ছেলে আকাউদ্দিন হিয়া (৪৫) ও একই গ্রামের জলিল শেখের ছেলে লিয়াকত আলী (৪০)।
র‌্যাব-১২-এর কুষ্টিয়া ক্যাম্পের অধিনায়ক মেজর মোসাদ্দেক ইবনে মুজিব সোনারবাংলা৭১.কমকে জানান, স্বস্তিপুর গ্রামের একটি বাঁশবাগানে গণমুক্তিফৌজের সদস্যরা বৈঠক করছেন- এ খবরের ভিত্তিতে র‌্যারের একটি দল সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গণমুক্তিফৌজের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে র‌্যাব সদস্যরা গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে উদ্ধার করে। এ সময় ওই এলাকা থেকে একটি বন্দুক, একটি শুটারগান, ২টি বিদেশি পিস্তল, ১২টি গুলি ও বেশ কয়েকটি রামদা উদ্ধার করা হয়।
এদিকে আহতদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
মোসাদ্দেক ইবনে মুজিব সোনারবাংলা৭১.কমকে জানান, নিহত আকাউদ্দিন হিয়া ও লিয়াকত আলী গণমুক্তিফৌজের সক্রিয় সদস্য ছিলেন। গত ২ জানুয়ারি সদর উপজেলার বালিয়াপাড়া কলেজগেটের সামনে থেকে ফিরোজ আলী নামে এক ব্যক্তির ব্যাগভর্তি মস্তক ও পাশের বালিয়াপাড়া মাঠ থেকে তার শরীর উদ্ধার করা হয়। নিহত দুজন ফিরোজ আলী হত্যা মামলার অন্যতম আসামি।