শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

গার্দিওলা আগেই বরখাস্ত হচ্ছেন

প্রকাশঃ ১৪ ফেব্রুয়ারি, ২০১৬

সোনারবাংলা৭১কম: চলতি মৌসুম শেষেই বায়ার্ন মিউনিখ ছেড়ে ম্যানচেস্টার সিটিতে উড়াল দেবেন পেপ গার্দিওলা। তবে মৌসুমের শেষ পর্যন্ত তার অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ‍থাকা হচ্ছে না। ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে ভঙ্গুর সম্পর্কের জের ধরে গার্দিওলাকে আগেই চাকরি থেকে অব্যাহতি দেওয়ার কথা ভাবছে জার্মান জায়ান্টরা।

ইংলিশ ট্যাবলয়েড দৈনিক ‘দ্য ডেইলি এক্সপ্রেস’র বরাত দিয়ে গোল ডট কম এমন খবরই প্রকাশ করেছে। সূতমতে, বাভারিয়ানদের সঙ্গে সম্পর্কটা ভালো যাচ্ছে না গার্দিওলার। বিশেষ করে, বায়ার্নের অন্যতম তিন শীর্ষ কর্মকর্তা কার্ল হেইঞ্জ রুমেনিগে (সিইও), উলি হোনেসেস (জেনারেল ম্যানেজার) ও ক্রীড়া পরিচালক মাথিয়াস স্যামারের চাপের মুখে রয়েছেন ৪৫ বছর বয়সী এ স্প্যানিশ কোচ।

তিনজনই নাকি কোচের ওপর ক্ষুব্ধ। এমনকি, গার্দিওলাকে তারা অ্যালিয়াঞ্জ অ্যারেনা থেকে আগেই বিদায় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যায়। যেখানে মৌসুম শেষ হতে সামনে আরো কয়েকটি গুরুত্বপূর্ণ মাস রয়েছে।

বুন্দেসলিগায় বায়ার্নের আধিপত্য মানেই হচ্ছে, গার্দিওলার আসল পরীক্ষা চ্যাম্পিয়নস লিগে। শেষ ষোলোর ম্যাচে গতবারের রানারআপ জুভেন্টাসের মুখোমুখি হবেন মুলার-লেভানডফস্কিরা। আগামী ২৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) জুভেন্টাসের মাঠে প্রথম লেগের ম্যাচটি অনুষ্ঠিত হবে।

গত ১ ফেব্রুয়ারি গার্দিওলার সঙ্গে তিন বছরের আনুষ্ঠানিক চুক্তি সম্পন্নের ঘোষণা দেয় ম্যানসিটি। ২০১৬-১৭ মৌসুম থেকে সিটিজেনদের দায়িত্ব নেবেন সাবেক বার্সেলোনা কোচ। এবারই প্রথম ইংলিশ লিগে কোচিংয়ের স্বাদ নিতে যাচ্ছেন তিনি।