সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

চট্টগ্রামে ভুয়া পুলিশ কর্মকর্তা আটক

প্রকাশঃ ১৪ ফেব্রুয়ারি, ২০১৬

শারমীন আক্তারঃ=চট্টগ্রামে হিমাদ্রি বিশ্বাস (২৮) নামে এক ভুয়া পুলিশ কর্মকর্তাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। আটক হিমাদ্রি পেশায় একজন প্রকৌশলী।
শনিবার গভীর রাতে তাকে আটক করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে পুলিশের বিশেষ শাখার কর্মকর্তা পরিচয় দিয়ে আসছিলেন।
হিমাদ্রি হ্যাকিংয়ে বিশেষভাবে পারদর্শী বলে ধারণা করছে পুলিশ। তার কাছ থেকে ‘অফিসার, স্পেশাল ব্রাঞ্চ, চিটাগং ডিভিশন’ লেখা প্রায় দুইশ ভিজিটিং কার্ড, একই ধরনের লেখা সম্বলিত সিল, স্ট্যাম্পপ্যাড, পেন ড্রাইভ, ল্যাপটপ, কম্পিউটারের কয়েকটি হার্ডডিস্ক উদ্ধার করা হয়েছে।
হিমাদ্রি নিজেকে পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে এবং ফেসবুক আইডি ও ই-মেইল হ্যাক করে মানুষের কাছ থেকে টাকাপয়সা আদায় করতো বলে তথ্য পেয়েছে গোয়েন্দা পুলিশ।নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার কুসুম দেওয়ান সাংবাদিকদের বলেন, হিমাদ্রি পুলিশ পরিচয়ে বিভিন্নজনের সঙ্গে প্রতারণা করেছে। আমরা গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করছি।পলিটেকনিক থেকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শেষে হিমাদ্রি সম্প্রতি বেসরকারি একটি প্রতিষ্ঠান থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি নিয়েছে বলে পুলিশকে জানিয়েছে।তিনি নগরীর চকবাজার থানার কে বি আমান আলী রোডে আবু মোহাম্মদ ম্যানশনে ভাড়া বাসায় থাকতেন। তাকে ওই বাসা থেকেই রাতে পুলিশ আটক করেছে।