রবিবার ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বিভিন্ন ধর্মাবলম্বীদের মধ্যে তৈরি হয়েছে সামাজিক মেলবন্ধন’,

প্রকাশঃ ১৪ ফেব্রুয়ারি, ২০১৬

নিজস্ব প্রতিবেদক, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক ও ধর্ম নিরপেক্ষ গণতান্ত্রিক রাষ্ট্র বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক ও ধর্ম নিরপেক্ষ গণতান্ত্রিক রাষ্ট্র। যার যার ধর্ম স্বাধীনভাবে পালনের মাধ্যমে এদেশে সব ধর্মাবলম্বীদের মধ্যে একটি সামাজিক মেলবন্ধন তৈরি হয়েছে। এভাবেই দেশে গণতন্ত্রের ভিত্তিমূল দৃঢ় হচ্ছে এবং আমরা গণতান্ত্রিক অভিযাত্রায় দিনে দিনে এগিয়ে চলেছি।
আজ শনিবার মানিক মিয়া এভিনিউস্থ রাজধানী উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের হিন্দু সম্প্রদায়ের কর্মকর্তা/কর্মচারী সমন্বয় পর্ষদ কর্তৃক বিদ্যাদেবী স্বরসতীকে আরোধনার জন্য আয়োজিত সারস্বতোৎসব অনুষ্ঠানে স্পিকার এসব কথা বলেন।
স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বাংলাদেশ সাংবিধানের আলোকে গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক চেতনাসমৃদ্ধ বাংলাদেশ গড়তে জাতি,ধর্ম, বর্ণ নির্বিশেষে আমাদের সকলকে একসাথে কাজ করতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে হুইপ মো. আতিউর রহমান আতিক এমপি, হুইপ মোছা. মাহাবুব আরা বেগম গিনি এমপি, মো. ইসরাফিল আলম এমপি, মো. শামসুল হক টকু এমপি, সাধন চন্দ্র মজুমদার এমপি, পঙ্কজ দেবনাথ এমপি, আবুল কালাম আজাদ এমপি এবং কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রমখু।