শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

জিম্বাবুয়ের ভেটরিরও বোলিং নিষিদ্ধ

প্রকাশঃ ১৮ ফেব্রুয়ারি, ২০১৬

ক্রীড়া ডেস্ক: জিম্বাবুয়ের বাহাতি পেসার ব্রায়ান ভিটরির বোলিং নিষিদ্ধ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বুধবার এক বিজ্ঞপ্তিতে আইসিসি বিষয়টি নিশ্চিত করেছে।
গত ২০ জানুয়ারি বাংলাদেশের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে বোলিং করতে গিয়ে ম্যাচ অফিসিয়ালদের নজরে আসেন ভেটরি। ম্যাচ রেফারী টিম ম্যানেজম্যান্টকে জানানোর পর শেষ ম্যাচে ভেটরিকে খেলায়নি জিম্বাবুয়ে। আইসিসি থেকে তাকে ১৪ দিনের মধ্যে বোলিং অ্যাকশন পরীক্ষা দিতে বলা হয়।
গত ৩ ফেব্রুয়ারি চেন্নাইয়ে শ্রীরামাচন্দ্র বিশ্ববিদ্যালয়ের ল্যাবে বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন ভিটরি। আইসিসি জানিয়েছে বল ছাড়ার সময় ভিটরির কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকে যাচ্ছে।
ফলে আন্তর্জাতিক ও ঘরোয়া ম্যাচগুলোতে বোলিং করতে পারবেন না ভেট্টরি। তবে বোলিং বাদে সব কিছুই করতে পারবেন এ জিম্বাবুয়ান।
প্রসঙ্গত, জিম্বাবুয়ের হয়ে ৪ টেস্ট ও ১৯ ওয়ানডে খেলেছেন ২৫ বছর বয়সি বাহাতি এ পেসার। টেস্টে ১২টি ও ওয়ানডেতে ২৬ উইকেট নিয়েছেন। এছাড়া ১১ টি-টোয়েন্টিতে নিয়েছেন ৭ উইকেট।
এ ছাড়াও ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কেভিন কুপারের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন ক্রিকেটের সবচেয়ে বড় এই নিয়ন্ত্রক সংস্থা। বুধবার এক বিজ্ঞপ্তিতে আইসিসি বিষয়টি জানিয়েছে। ফলে পিএসএল কর্তৃপক্ষ এরই মধ্যে কুপারের বোলিং নিষিদ্ধ করে দিয়েছে।তবে বোলিং করা বাদে তার খেলতে কোনো নিষেধাজ্ঞা নেই।