রবিবার ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

মালয়েশিয়াকে প্রধানমন্ত্রীর ধন্যবাদ

প্রকাশঃ ১৮ ফেব্রুয়ারি, ২০১৬

ঢাকা: মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশি শ্রমিকদের বৈধকরণ এবং জিটুজি প্লাস ব্যবস্থার আওতায় আরো ১৫ লাখ বাংলাদেশী শ্রমিক নিয়োগে সমঝোতা স্মারক সই করায় মালয়েশিয়া সরকারকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (ফেব্রুয়ারি) বাংলাদেশে সফররত মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী রিচার্ড রিওট আনেক জায়েম প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে গণভবনে এলে তিনি এ ধন্যবাদ জানান।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

জিটুজি প্লাস ব্যবস্থার মাধ্যমে স্বচ্ছভাবে বাংলাদেশ থেকে জনশক্তি নিয়োগ প্রক্রিয়া বাস্তবায়নে সরকার সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাবে বলে মালয়েশীয় মন্ত্রীকে আশ্বস্ত করেন প্রধানমন্ত্রী।

শ্রমিকদের যাবতীয় তথ্য সংরক্ষণে পুরোপুরি সিস্টেমেটিক ও অনলাইন ভিত্তিতে শ্রমিক নিয়োগ করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশি শ্রমিকরা মালয়েশিয়ার অর্থনীতিতে অবদান রাখছেন। এ প্রেক্ষিতে বাংলাদেশ সরকার শ্রমিকদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়ার পদক্ষেপ নিয়েছে।

নতুন এ সমঝোতা স্মারক দুই দেশের মধ্যে সহযোগিতার নতুন দ্বার উন্মোচন করবে আশা প্রকাশ করে মালয়েশিয়ার মন্ত্রী বলেন, মালয়েশিয়া বাংলাদেশি শ্রমিক নিয়োগের জন্য কৃষি ও ম্যানুফ্যাকচারিংসহ বিভিন্ন খাত উন্মুক্ত করে দিতে যাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নূরুল ইসলাম বিএসসি, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. গওহর রিজভী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এবং মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলাম প্রমুখ।