মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ফরিদপুরের ১২ পুলিশ কর্মকর্তাকে বদলি

প্রকাশঃ ২০ ফেব্রুয়ারি, ২০১৬

ফরিদপুর:-ফরিদপুরে ট্রাফিক সার্জেন্টসহ কোতয়ালী মডেল থানার ১২ কর্মকর্তাকে একই দিনে বদলির আদেশ দিয়েছেন পুলিশ সুপার মো. জামিল হাসান। গত বৃহস্পতিবার এ আদেশ দেয়া হয় বলে জানা গেছে।
একসাথে ১২ কর্মকর্তার এ বদলি রুটিনকাজ করে মন্তব্য করেছেন ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিমউদ্দিন।
ফরিদপুর জেলা পুলিশ কার্যালয় সূত্রে জানা গেছে, ঢাকা রেঞ্জের ডিআইজি (উপ-মহাপুলিশ পরিদর্শক) এস এম মাহফুজুল হক নুরুজ্জামান স্বাক্ষরিত আদেশে এ সিদ্ধান্ত নেন ফরিদপুরের পুলিশ সুপার।
বদলি করা পুলিশ কর্মকর্তাদের মধ্যে সাতজন উপ-পরিদর্শক (এসআই), তিনজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) এবং একজন ট্রাফিক সার্জেন্ট রয়েছেন।
ফরিদপুরের কোতয়ালী মডেল থানার বদলি হওয়া কর্মকর্তারা হলেন, উপ-পরিদর্শক (এসআই) মো. নজরুল ইসলাম, মো. এনছের, মো. নাজমুল হোসেন, মো. শাহ আলম, অভিজিৎ রায়, মো. বাসার হোসেন, নিখিল অধিকারী, মো. আবু বক্কার। বদলি হওয়া সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হলেন, মো. জহিরুল ইসলাম, মো. আবুল কালাম, সঞ্জয় বাড়ৈই। এছাড়া ফরিদপুরের ট্রাফিক সার্জেন্ট তুহিন লস্করকে বদলি করা হয়েছে।
এসব কর্মকর্তাকে ঢাকা রেঞ্জের কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, নেত্রকোনা ও রাজবাড়ী জেলায় বদলি করা হয়। এর মধ্যে মো. বাসার হোসেন, নিখিল অধিকারী, অভিজিৎ রায়, মো. জহিরুল ইসলাম ও মো. আবুল কালামকে কিশোরগঞ্জ, মো. নজরুল ইসলাম, মো. নাজমুল হোসেন ও সঞ্জয় বাড়ৈইকে নেত্রকোনা, মো. শাহ আলমকে মানিকগঞ্জ এবং মো. আবু বক্কার ও তুহিন লস্করকে রাজবাড়ী বদলি করা হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক দুই পুলিশ কর্মকর্তা বলেন, তারা সবাই বদলির আদেশ পেয়েছেন এবং নতুন কর্মস্থলে যোগ দেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন।
ফরিদপুর কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিমদ্দিন আহম্মেদ সাংবাদিকদের জানান, ওই কর্মকর্তারা অনেক দিন ধরে এ জেলায় কাজ করছেন। একারণে পুলিশ হেড কোয়াটারের নির্দেশে তাদের রুটিনমাফিক বদলি করা হয়েছে।
ওসি জানান, ঢাকা রেঞ্জের ডিআইজির নির্দেশে এ বদলির আদেশ দেয়া হয়েছে। এই শূন্য পদে অন্য পুলিশ কর্মকর্তারা শিগগির ফরিদপুর কোতয়ালী থানায় যোগদান করবেন বলেও জানান ওসি।