মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ইউপি নির্বাচনে সহিংসতা রোধে আইজিপির নির্দেশ

প্রকাশঃ ২৫ ফেব্রুয়ারি, ২০১৬

স্টাফ রিপোর্টাস আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন কেন্দ্রীক সহিংসতা রোধে পুলিশ সদস্যদের প্রতি নির্দেশনা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক একে এম শহীদুল হক।নির্বাচনে কোনো প্রার্থীর প্রতিদ্বন্দ্বীকে কেউ যেন ভয়ভীতি দেখাতে না পারে ও নির্বাচনের সময় যাতে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে এবিষয়ে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপার (এসপি) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন আইজিপি।
বুধবার (২৪ ফেব্রুয়ারি) পুলিশ সদর দফতরে অনুষ্ঠিত ত্রৈমাসিক অপরাধ বিষয়ক পর্যালোচনা (ক্রইম কনফারেন্স) সভায় এ নির্দেশনা দেন তিনি।
আইজিপি আরও বলেন, কমিউনিটি পুলিশকে সঙ্গে নিয়ে ইউপি নির্বাচন বিষয়ক ইনটেলিজেন্স সংগ্রহ, ঝুঁকি পর্যালোচনা এবং প্রতিকারের সব ধরনের ব্যবস্থা করতে হবে। নির্বাচনের সময় কেউ যাতে কেন্দ্র দখল ও ভয়ভীতি দেখাতে না পারে সেটা নিশ্চিত করতে হবে।
কেউ যেন কোনোভাবে নির্বাচনী পরিবেশ অশান্ত করতে না পারে তা-নিশ্চিত করতে সব পুলিশ কর্মকর্তাকে নির্দেশ দেন আইজিপি। তিনি বলেন, যদি কেউ গোলযোগ করতে চায় তাহলে তার বিরুদ্ধে মামলা নিতে হবে। তার প্রার্থিতা বাতিলের জন্য রিপোর্ট দিতে হবে।
দেশের জঙ্গি পরিস্থিতি নিয়ে শহীদুল হক বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের কার্যকর উদ্যোগ গ্রহণের ফলে বর্তমানে দেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে।
জঙ্গিবাদের বিরুদ্ধে আরও সতর্ক ও তৎপর থাকার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান আইজিপি।
shaidul_hoq_983181646ত্রৈমাসিক অপরাধ বিষয়ক পর্যালোচনা সভায় পুলিশ টেলিকম অ্যান্ড ইনফরমেশন ম্যানেজমেন্ট এর অতিরিক্ত আইজিপি অমূল্য ভূষণ বড়ুয়া, স্পেশাল ব্রাঞ্চের (এসবি) অতিরিক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ’র রেক্টর ফাতেমা বেগম, সিআইডির অতিরিক্ত আইজিপি শেখ হিমায়েত হোসেন, এপিবিএন’র অতিরিক্ত আইজিপি মো. সিদ্দিকুর রহমান, অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস্) মো. মোখলেসুর রহমান, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মো. মইনুর রহমান চৌধুরী, অতিরিক্ত আইজিপি (ফিন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্ট) মো. আবুল কাশেম প্রমুখ উপস্থিত ছিলেন।