সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

নরসিংদীতে অর্থনৈতিক অঞ্চলের উদ্বোধন কাল

প্রকাশঃ ২৭ ফেব্রুয়ারি, ২০১৬

নরসিংদীতে বেসরকারি ব্যবস্থাপনায় গড়ে উঠতে যাওয়া অর্থনৈতিক অঞ্চলের উন্নয়ন কাজের উদ্বোধন হবে আগামীকাল রোববার (২৮ ফেব্রুয়ারি)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল সাড়ে দশটায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ অর্থনৈতিক অঞ্চলের উদ্বোধন করবেন।
পলাশ উপজেলার ডাঙ্গায় শীতলক্ষ্যা নদীর তীরে ২শ একর জমিতে বেসরকারি ব্যবসায়ী প্রতিষ্ঠান এ কে খান অ্যান্ড কোম্পানি লিমিটেড এ অর্থনৈতিক অঞ্চলটি গড়ে তুলছে।
এ কে খান কোম্পানি ব্যবস্থাপক (লজিস্টিক অ্যান্ড শিপিং পোর্ট) এমরান মিয়া চৌধুরী জানান, ইতোমধ্যে প্রায় দুশ একর জমির উপর অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলতে ৭০ মিলিয়ন ডলার ব্যয় করা হয়েছে। বালি ভরাটের কাজ প্রায় শেষ পর্যায়ে। রোববার প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর কিছু দিনের মধ্যেই অবকাঠামো নির্মাণ কাজ শুরু করা হবে। অবকাঠামোর কাজ শেষ হলে প্রকল্পের কারিগরি কাজ শুরু হবে।
222-26একটি অভ্যন্তরীণ কন্টেইনার টার্মিনালসহ এই অর্থনৈতিক অঞ্চলে গড়ে তোলা হবে বস্ত্র, ওষুধ, কৃষি নির্ভর শিল্প এবং ঘড়ি, ডিজিটাল যন্ত্রপাতি, চিকিৎসা, অপারেশন ও জীববিজ্ঞানের যন্ত্রপাতি তৈরির কারখানা। কনটেইনার টার্মিনাল ও শিল্প এলাকা স্থাপিত হলে বিদেশ থেকে পণ্য আমদানি-রপ্তানির ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন হবে। বিপুল সংখ্যক লোকের কর্মসংস্থান সৃষ্টি হবে।