শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

প্রধান বিচার পতির বাড়ির পাশের জমিতে বোমা এলাকাজুড়ে আতঙ্ক দেখা দেয়।

প্রকাশঃ ২৯ ফেব্রুয়ারি, ২০১৬

2016_02_29_19_41_51_NsxhOGY3A8uPbfzmtrhX5v9F7y7Rff_originalস্টাফ রিপোর্টাস:সোনারবাংলা৭১.কমকে কমলগঞ্জ উপজেলায় আলীনগর ইউনিয়নের তিলকপুরে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বাড়ির পাশে জমিতে সোমবার সকালে একটি গ্যাস সিলিন্ডার পাওয়া যায়। বাড়ির কাজের লোক সিলিন্ডারটিকে বোমা ভেবে পুলিশে খবর দেন। খবরটি ছড়িয়ে পড়লে এলাকাজুড়ে আতঙ্ক দেখা দেয়। খবর পেয়ে পুলিশ, বিজিবি ও র‌্যাব ঘটনাস্থল ঘিরে রাখে।

পরে বিকেল ৪টার দিকে সিলেট থেকে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দল এসে পরিক্ষা-নিরীক্ষার পর বসুন্ধরা এলপি গ্যাসের সিলিন্ডার বলে নিশ্চিত করে। তবে ঘটনাস্থল থেকে একটি ম্যাপ, নাম ও মোবাইল নম্বর সম্বলিত আল-ফালাহ যুবসংঘের একটি কার্ড এবং ওসামা বিন লাদেন প্রতিকৃতির পাসপোর্ট আকারের একটি ছবি উদ্ধার করা হয়েছে। ছবির পেছনে খালেদ আহমদ লেখা ছিল।

প্রধান বিচারপতির বাড়ির কাজের লোক অশ্বিনী কুমার সিংহ জানান, কয়েকদিন ধরে প্রধান বিচারপতির স্ত্রী কমলগঞ্জ উপজেলার তিলকপুর গ্রামে নিজ বাড়িতে অবস্থান করছিলেন। সোমবার সকালে বাড়ির পেছনে প্রায় ১৫০ ফুট দূরে একটি জমিতে ফেলে রাখা গ্যাস সিলিন্ডারের মতো বস্তুটি দেখতে পান তিনি। বিষয়টি তিনি প্রথমে বাড়ির নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্য নজরুল ইসলামকে জানান।

তিনি আরও জানান, পুলিশ সদস্য নজরুল ইসলাম বিষয়টি কমলগঞ্জ থানায় জানালে মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) জাহিদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মোল্লা মো. শাহীন, কমলগঞ্জ থানার ওসি মো. এনামুল হক, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম, কমলগঞ্জ পৌর মেয়র মো. জুয়েল আহমেদ, আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা ঘটনাস্থল পরিদর্শনে আসেন।

এছাড়াও র‌্যাব-৯ এর ডিএডি আব্দুল আজিজের নেতৃতে র্যাসবের একটি টিম, কুরমা বিএওপি বিজিবির কোম্পানি কমান্ডার আকবর হোসেনের নেতেৃত্বে বিজিবির একটি টিম ঘটনাস্থলে আসে। পরে বিকেল ৪টার সিলেটের শাহপরাণ থানার ওসি (তদন্ত) মনিরুল ইসলামের নেতৃত্বে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দল এসে পরিক্ষা-নিরীক্ষা করে বসুন্ধরা গ্রুপের এলপি গ্যাস সিলিন্ডার বলে নিশ্চিত করে।

কমলগঞ্জ থানার ওসি এনামুল হক ঘটনাটির সত্যতা নিশ্চিত করে জানান, বস্তুটিকে প্রথমে বোমা মনে করা হয়েছিল। পরে সিলেট থেকে বিশেষজ্ঞ টিম এসে গ্যাস সিলিন্ডার নিশ্চিত করে। তবে ঘটনাটি কাউকে ফাঁসানোর জন্য হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা।

প্রসঙ্গত, আগামী ১১ মার্চ কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের নোয়াগাঁও তালিমুল কোরআন মাদরাসা সংলগ্ন মাঠে আল-ফালাহ যুব সোসাইটির উদ্যোগে ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব জুনায়েদ বাবুনগরী। এ ওয়াজ মাহফিলকে কেন্দ্র করে ওহাবী ও সুন্নী মতাদর্শী দুটি গ্রুপের মধ্যে মতানৈক্য চলছে বলেও জানান এলাকাবাসী।