শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

নেত্রকোনা থেকে অপহৃত শিশু গাজীপুর থেকে দ্রুত উদ্ধার

প্রকাশঃ ০১ মার্চ, ২০১৬

নিজস্ব প্রতিবেদকঃ নেত্রকোনার কলমাকান্দায় স্কুল থেকে বাড়ি ফেরার পথে অপহৃত হওয়া শিশু সামী খানকে (৭) গাজীপুরের চৌরাস্তা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১১ জনকে আটক করা হয়েছে। সোমবার রাতে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বড়তলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র সামী খান (৭) স্কুল থেকে বাড়ি ফেরার পথে অপহরণ করে করে নিয়ে যায় দুবৃর্ত্তরা।

সামীর বাবা আবু সাঈদ খানসোনারবাংলা ৭১.কমকে জানান, অপহরণের পর রাতে একটি মোবাইল ফোন থেকে ৪৫ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। পরে তিনি বিকাশের মাধ্যমে ২৫ হাজার টাকা দেন এবং বিষয়টি পুলিশকে অবহিত করে থানায় সাধারণ ডায়েরি করেন। পরে কল নম্বরের সূত্র ধরে কলমাকান্দা থানার এসআই মমতাজের নেতৃত্বে প্রথমে ঈশ্বরগঞ্জের ইদরপুর গ্রাম থেকে সিরাজুল ইসলামকে আটক করে। আটক সিরাজুল ইসলামকে নিয়ে শিশুটিকে উদ্ধারের জন্য গাজীপুরের বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। এরপর অপহৃত শিশুকে গাজীপুরের চৌরাস্তা থেকে গভীর রাতে পুলিশ উদ্ধার করে।
কলমাকান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান সোনারবাংলা ৭১.কমকে= জানান, সাধারণ ডায়েরির সূত্র মতে বিভিন্ন স্থানে পুলিশ অভিযানের পর উদ্ধার করতে সক্ষম হয়েছে।
অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুর রহমান প্রামাণিক সোনারবাংলা ৭১.কমকে= জানান, আধুনিক প্রযুক্তি ব্যবহার করে শিশু সামীকে Sami-Netrokona20160301050602 উদ্ধার করা সম্ভব হয়েছে। অপহরণকারী চক্রটিকেও আটক করতে সক্ষম হয়েছি এবং এর সঙ্গে আরও যারা জড়িত আছে তাদের আইনের আওতায় আনা হবে।