শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ব্যবসায়ীকে গুলি করে ১০০ ভরি স্বর্ণ ছিনতাই

প্রকাশঃ ০২ মার্চ, ২০১৬

স্টাফ রিপোর্টারঃ বরিশাল নগরীতে মিরাজুল হক নামে এক স্বর্ণ ব্যবসায়ীকে গুলি করে প্রায় ১০০ ভরি স্বর্ণালঙ্কার ছিনতাই করেছে দুর্বৃত্তরা। আহত অবস্থায় তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার রাত দিবাগত রাত ১১টার দিকে নগরীর বাংলাদেশ ব্যাংকের সড়কের সামনে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। আহত মিরাজুল হক নগরীর কাঠপট্টি রোডের হক জুয়েলার্সের মালিক।

আহত মিরাজুল হক সোনারবাংলা৭১.কমকে জানান, রাতে দোকান বন্ধ করে তিনি ও তার ভাই সিরাজুল হক প্রায় ১০০ ভরি স্বর্ণ ভর্তি ব্রিফকেস হাতে নিয়ে একটি অটোরিকশাযোগে দ্বীনবন্ধু সেন লেনের নিজ বাড়ি হক ম্যানশনে যাচ্ছিলেন। বাংলাদেশ ব্যাংকের সামনে প্রথমে একটি মোটর সাইকেলের দুই আরোহী আটো রিকশা গতি রোধ করে। পরে আরেকটি মোটর সাইকেলের ৩ আরোহী আকস্মিক অটোরিকশায় চাকায় গুলি করে। এসময় মিরাজুলের হাতে থাকা স্বর্ণ বোঝাই ব্রিফকেস নিয়ে টানা-হেচড়া শুরু করে তারা। এক পর্যায় ছিনতাইকারীরা মিরাজুলের ডান পায়ে গুলি করে ব্রিফকেসটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে দুই ভাইয়ের আর্তচিৎকারে স্থানীয়রা তাদের উদ্ধার করে শেরেবাংলা মেডিকেলে ভর্তি করে।

শেরেবাংলা মেডিকেলের জরুরী বিভাগের চিকিৎসক ডা. সৌরভ সুতার জানান, মিরাজুল হকের ডান পায়ে হাটুর নিচে গুলি করা হয়েছে। তার পায়ে জরুরি অপারেশন প্রয়োজন।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) গোলাম রউফ খান সোনারবাংলা৭১.কমকে 154জানান, ঘটনার পরপরই নগরীর বিভিন্ন পয়েন্টে তল্লাশিসহ সতর্কতা জারি করা হয়েছে। অপরাধীদের ধরার জন্য বিভিন্নস্থানে অভিযান শুরু করেছে পুলিশ। হাসপাতালে চিকিৎসাধীন মিরাজ ও তার পরিবারের অভিযোগের ভিত্তিতে অপরাধীদের খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য পুলিশ কাজ শুরু করেছে বলেও তিনি জানান।