সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

একদিন হার্ডওয়্যার শিল্পেও নেতৃত্ব দেবে বাংলাদেশ

প্রকাশঃ ০৩ মার্চ, ২০১৬

স্টাফ রিপোর্টাস palak-ict20160303141503সফটওয়্যার শিল্পে নেতৃত্ব দেয়ার পাশাপাশি বাংলাদেশ একদিন হার্ডওয়্যার শিল্পেও নেতৃত্ব দেবে। এই প্রত্যয়কে ধারণ করে আমরা তথ্য প্রযুক্তিতে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে চাই।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘বাংলাদেশে আইসিটি এক্সপো ২০১৬’ উদ্বোধনকালে এসব কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

পলক আরো বলেন, দেশীয় তথ্য-প্রযুক্তি পণ্য ও সেবার সর্ববৃহৎ আয়োজন আইসিটি এক্সপো। তথ্য প্রযুক্তির অত্যাধুনিক পণ্য ও সেবার উপস্থাপন, উৎপাদক, বিক্রেতা-ক্রেতার মত বিনিময়, বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে জনসচেতনতা বৃদ্ধি ও ব্যাপক বেচাকেনার অবারিত সুযোগ এনে দেবে এ আয়োজন। বৈদেশিক মুদ্রা সাশ্রয়, নতুন কর্মসংস্থান সৃষ্টি সর্বোপরি ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে প্রান্তিক পর্যায়ে জীবন মানের উন্নয়ন ঘটাতে এই মেলা জনসচেতনতা তৈরিতে মাইলফলক হিসেবে কাজ করবে।

মেলায় সহযোগী হিসেবে রয়েছে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও কন্ট্রোলার অব সার্টিফায়িং অথরিটি। এছাড়াও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বিএসিসিও) মেলার অংশীদার হিসেবে আছে।

বৃহস্পতিবার শুরু হওয়া মেলা চলবে শনিবার পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা খোলা থাকছে। মেলা প্রাঙ্গণে প্রবেশ করেই বিনামূল্যে উচ্চগতির ইন্টারনেট ব্যবহার করতে পারছেন দর্শনার্থীরা। মেলাকে আকর্ষণীয় করে তুলতে আয়োজন করা হয়েছে সেলফি প্রতিযোগিতার। এছাড়া মেলার অনুষ্ঠানাদির ভিডিও আপলোড করা হচ্ছে ইউটিউবে।