সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ধর্ষকের সম্পত্তি পাবে জন্ম নেয়া শিশু

প্রকাশঃ ০৩ মার্চ, ২০১৬

ফেনী: ফেনীতে ধর্ষণের ফলে জন্ম নেয়া শিশুকে দেয়া হয়েছে ধর্ষকের সম্পত্তির উত্তরাধিকার। পাশাপাশি রায়ের পর থেকে শিশুটির সব ধরনের ভরণপোষণের দায়িত্ব দেয়া হয়েছে ধর্ষককে।

বুধবার দুপুরে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক অতিরিক্ত দায়রা জজ নিলুফার সুলতানা এ রায় দেন।

২০০৬ সালের ২০ আগস্ট তৌহিদুল আলম সোহেল তার অষ্টম শ্রেণীতে পড়ুয়া ফুফাতো বোনকে ধর্ষণ করেন। সোহেল সদর উপজেলার শিবপুর গ্রামের আবুল খায়েরের ছেলে। মামলার শুরুর পর থেকেই তিনি পলাতক। বর্তমানে দক্ষিণ আফ্রিকায় আছেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি এপিপি ফরিদ আহম্মদ হাজারী জানান, দশ বছর আগে ফুফাতো বোনকে ধর্ষণের দায়ে সোহেলকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার অপর তিন আসামিকে আদালত খালাস দিয়েছেন।

এপিপি ফরিদ আহম্মদ হাজারী আরো জানান, ধর্ষণের ফলে শিশুর জন্মের বিষয়টি প্রমাণিত হওয়ায় আদালত নারী ও শিশু নির্যাতন দমন আইনে বর্ণিত বিধি অনুযায়ী শিশুকে আসামির সম্পত্তির ওয়ারিশ ঘোষণা করা হয়েছে। যেমনভাবে একজন ওয়ারিশ তার বাবার সম্পত্তির ওয়ারিশ হন ঠিক একইভাবে এই শিশুটি সম্পত্তির মালিক হবে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ধর্ষণের ঘটনার পর স্কুলছাত্রী বাদী হয়ে ধর্ষক সোহেল, তার দুই ভাই ও বোনকে আসামি করে ফেনী মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। আর শিশুটিকে একটি পরিবারের কাছে দত্তক দেয়া হয়েছে।2015_08_24_14_17_58_oKUwMjlNcmIMgLYesPaopJyUnGNWfx_original