রবিবার ১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৩ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

উড়ন্ত বিমানে পাইলটের আকস্মিক মৃত্যু

প্রকাশঃ ০৪ মার্চ, ২০১৬

ঢাকা: সৌদি এয়ালাইন্সের একটি যাত্রীবাহী বিমানের পাইলট উড়ন্ত অবস্থায় হার্ট অ্যাটাকে মারা গেলেন পাইলট। পরে কো-পাইলট দ্রুত ফ্লাইটের নিয়ন্ত্রণ নিয়ে জরুরি অবতরণ করায় রক্ষা পান বিমানের যাত্রীরা। খবর আরব নিউজের।

ঘটনাটি গত মঙ্গলবার সৌদি আরবের অভ্যন্তরীণ একটি ফ্লাইটে এই পরিস্তিতির উদ্ভব হয়। কিন্তু আকাশে চলন্ত অবস্থায় যাত্রীরা কেউ টের পায়নি। একদিন পর কর্তৃপক্ষ বিষয়টি প্রকাশ করে।

সৌদি এয়ারলাইন্সের পক্ষ থেকে দেয়া বিবৃতিতে জানানো হয়েছে গত মঙ্গলবার বিশা থেকে রিয়াদ আসার পথে ওই বিপত্তি ঘটে। অভ্যন্তরীণ সৌদিয়ার এসভি-১৭৩৪ নম্বর ফ্লাইটে ওয়ালেদ আল মোহাম্মদ পাইলটের দায়িত্ব পালন করছিলেন। ফ্লাইটটি রিয়াদ কিং খালেদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের আগেই হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়। পরে ফ্লাইটের কো-পাইলট রুমী বেন গাজী দ্রুত ফ্লাইটের নিয়ন্ত্রণ নিয়ে ফ্লাইটটি জরুরি অবতরণের ঘোষণা দেন। এবং ফ্লাইট অবতরণের সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স এবং মেডিকেল টিম প্রস্তুত রাখার কথা জানান।

ফ্লাইটটি জরুরি অবতরণের পর মেডিকেল টিম পাইলটকে মৃত ঘোষণা করেন। কো-পাইলটের দক্ষতার ফলে ফ্লাইটের যাত্রীদের কোনো ধরনের বিপদের সম্মুখীন হতে হয়নি বলেও বিবৃতিতে জানিয়েছে সৌদি এয়ারলাইন্স।
soudiarab pic_104382_0