শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ঢাকা-সিলেট মহাসড়কে যানচলাচল স্বাভাবিক

প্রকাশঃ ০৪ মার্চ, ২০১৬

জেলা প্রতিনিধিঃ Road-Sylhet20160111075648ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক রাজাকারের ছেলেকে আওয়ামী লীগের মনোনয়ন দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করা হয়েছে। বিক্ষোভে অংশ নেয় মুক্তিযোদ্ধা সংসদ, গণজাগরণ মঞ্চ ও আওয়ামী লীগ নেতাকর্মীরা।
শুক্রবার বেলা সোয়া ১১টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল-বিশ্বরোড মোড়ে এ বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।
জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তানের কমান্ডার মেহেদী হাসান, গণজাগরণ মঞ্চের আহ্বায়ক জিয়া কার্দার লিয়ন, সরাইল উপজেলা মুক্তিযেদ্ধা সংসদের কমান্ডার ইসমত আলী প্রমুখ।
এসময় বক্তারা বলেন, আজকের এই আন্দোলন সারাদেশে ছড়িয়ে পড়বে। রাজাকারের সন্তান কোনোভাবেই আওয়ামী লীগে ঠাঁই পেতে পারে না। হরিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও রাজাকারপুত্র ফারুক মিয়াকে দেয়া আওয়ামী লীগের মনোনয়ন বাতিল করতে হবে। পাশাপাশি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ থেকেও ফারুক মিয়ার অপসারণ দাবি করেন বক্তারা।
এদিকে, মানববন্ধন চলাকালে বিক্ষোভকারীরা ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। এর ফলে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজট সৃষ্টি হয়। পরে হাইওয়ে পুলিশ বিক্ষোভকারীদের মহাসড়ক থেকে সরিয়ে দিলে দুপুর সাড়ে ১২টার দিকে যানচলাচল স্বাভাবিক হয়।
উল্লেখ্য, দলীয় মনোনয়ন দেয়ার নিয়ম-নীতি উপেক্ষা করেই মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ও ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ছায়েদুল হক নাসিরনগর উপজেলার হরিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক মিয়াকে দলীয় মনোনয়ন দেন। তবে অভিযোগ রয়েছে ফারুক মিয়া বাবা তাজুল ইসলাম ওরফে তাইজুদ্দিন হরিপুর ইউনিয়নের একজন চিহ্নিত রাজাকার।