বৃহস্পতিবার ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

নারী ও পুরুষ মিলেই একটি সুন্দর পৃথিবী গড়া সম্ভব

প্রকাশঃ ০৮ মার্চ, ২০১৬

নিজস্ক প্রতিবেদক:Bramonbaria-1-md20160205055904পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মুক্তাদির চৌধুরী বলেছেন, নারী ও পুরুষ মিলেই একটি সুন্দর পৃথিবী গড়া সম্ভব। নারী এগিয়ে যাওয়া মানে মা এগিয়ে যাওয়া, বোন এগিয়ে যাওয়া, প্রেয়সী এগিয়ে যাওয়া।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মঙ্গলবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ায় আয়োজিত দুই দিনব্যাপী নারী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে এ নারী মেলার আয়োজন করে সদর উপজেলা নারী উন্নয়ন ফোরাম।

মু্ক্তাদির চৌধুরী বলেন, নারীরা আজ সর্বত্র এগিয়ে যাচ্ছে। কিন্তু যারা নারীদের নিয়ে কটূক্তি করে তারা নিজেদের মা-বোনকে শ্রদ্ধা করতে জানে না। বর্তমান সরকার নারী-পুরুষের সম-অধিকারে বিশ্বাস করে। নারী ক্ষমতায়নের বিরুদ্ধে কোনো শক্তিকেই ইউনিয়ন পরিষদ, পৌরসভাসহ কোথাও ঠাঁই দেয়া হবে না।

নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাড. তাসলিমা সুলতানা খানম নিশাতের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান মো. মহসিন মিয়া, জেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মিনারা আলম, সরাইল উপজেলা আওয়ামী লীগ নেত্রী শিউলি আজাদ প্রমুখ।

পরে সংসদ সদস্য মুক্তাদির চৌধুরী মেলার সবকটি স্টল ঘুরে দেখেন। মেলায় সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ১৫টি স্টল দেয়া হয়েছে। বুধবার পর্যন্ত এই মেলা চলবে বলে জানিয়েছেন আয়োজকরা।