শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

টি-টোয়েন্টি বিশ্বকাপ আজ টাইগাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস

প্রকাশঃ ০৯ মার্চ, ২০১৬

এশিয়া কাপ মিশন শেষ। বাংলাদেশের সামনে এবার নতুন চ্যালেঞ্জ। ভিন্ন কন্ডিশনে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রমাণ করতে হবে মাশরাফিদের। টাইগারদের সেই মিশন শুরু আজ বুধবার।

বুধবার ভারতে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ধর্মশালায় ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়।

রবিবার এশিয়া কাপের ফাইনাল খেলেই সোমবার ধর্মশালায় পৌঁছেছে বাংলাদেশ দল। ফলে, ভিন্ন কন্ডিশনে নিজেদের খাপ খাইয়ে নেয়ার সময় পায়নি মাশরাফিরা। তবে, এশিয়া কাপের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ভাল কিছু করতে চায় বাংলাদেশ।

আগামীকালের ম্যাচ সামনে রেখে টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা বলেছেন, আমরা সোমবার সকাল ঢাকা থেকে রওয়ানা দিয়েছি। এখানে পৌঁছেছি সন্ধ্যা ছয়টায়। আমরা অনুশীলন করার জন্য ও কন্ডিশনের সাথে নিজেদের খাপ খাইয়ে নিতে বেশি সময় পায়নি। আমি মনে করি, এশিয়া কাপ থেকে আত্মবিশ্বাস নিতে পারব।

নেদারল্যান্ডস দলের অধিনায়ক পিটার বোরেন বলেছেন, আমি মনে করি, বাংলাদেশ পরিষ্কারভাবে ফেভারিট। কিন্তু তাতে আমরা চাপ নিচ্ছি না। এটি আমাদের জন্য ভাল।

টি-টোয়েন্টিতে এর আগে নেদারল্যান্ডসের বিরুদ্ধে দুইবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এর মধ্যে টাইগাররা জিতেছে একবার ও নেদারল্যান্ডস জিতেছে একবার। আর ওয়ানডেতেও দুইবার মুখোমুখি হয়ে বাংলাদেশ একবার জিতেছে ও ডাচরা একবার জিতেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের গত আসরে বাছাইপর্ব খেলে তারপর সুপার টেন পর্বে খেলেছিল বাংলাদেশ। বাছাইপর্বের ভিন্ন গ্রুপ থেকে সবার উপরে থেকে নেদারল্যান্ডসও সুপার টেন পর্বে খেলেছিল।1_104939_0