সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বোনকে হত্যার দায়ে ভাইসহ ৫ জনের মৃত্যুদণ্ড

প্রকাশঃ ০৯ মার্চ, ২০১৬

রংপুরের পীরগঞ্জে বড় বোন আনজিরা খাতুনকে (৩০) জবাই করে হত্যার ঘটনায় ছোট ভাই আব্দুল মজিদসহ ৫ জনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২ আবু জাফর মো. কামরুজ্জামান এ আদেশ দেন।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, পীরগঞ্জের কুমারপুর গ্রামের মৃত আবুল হোসেনের মেয়ে প্রতিবন্ধী আনজিরা খাতুন ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করতেন এবং ছোট ভাই মজিদের সঙ্গে বসবাস করতেন। পারিবারিক কলহের জের ধরে ২০০৬ সালের ৯ মার্চ রাতের কোন এক সময় আনজিরাকে জবাই করে হত্যার পর মরদেহ বাড়ির পাশে একটি বাঁশঝাড়ে ফেলে রাখা হয়। পরদিন সকালে পুলিশ বাঁশঝাড় থেকে তার মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় ওই দিনই নিহত আনজিরার বড় ভাই আব্দুল বাকী (৫৫) বাদী হয়ে ছোট ভাই আব্দুল মজিদসহ একই এলাকার মমিনুল ইসলাম, আরিফুল ইসলাম, ইমদাদুল হক ও আনোয়ারুল ইসলামকে আসামি করে পীরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি দীর্ঘদিন আদালতে বিচারাধীন থাকার পর উল্লেখিত আসামিদের বিরুদ্ধে হত্যাকেণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বিচারক প্রত্যেকের মৃত্যুদণ্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় অভিযুক্ত ৫ জনই আদালতে উপস্থিত ছিলেন।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. মোয়াজ্জেম হোসেন চৌধুরী ও বসুনিয়া মো. অরিফুল হক এবং বাদী পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) ফারুক মো. রেয়াজুল করিম।

রায় ঘোষণার পর এক প্রতিক্রিয়ায় আসামি পক্ষের আইনজীবী বসুনিয়া মো. আরিফুল ইসলাম জানান, তারা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।
2015_09_06_14_07_35_2afoRrsSpYDahl7r6oCBl1IJ3zd5SG_original-63-324x160