শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

অপহরণের ২৩ ঘণ্টা পর আদিবাসী শিশু উদ্ধার

প্রকাশঃ ১১ মার্চ, ২০১৬

জেলা প্রতিনিধিঃ 2016_03_11_14_04_46_f2DHoy5kbqEFayIoVFczA3q7YJSAWU_originalসাত বছরের এক আদিবাসী শিশু স্কুলে যাবার পথে অপহরণের ২৩ ঘণ্টা পর রাঙামাটির রাজস্থলী থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তিন অপহরণকারীকে আটক করেছে যৌথবাহিনী। শিশুটি বর্তমানে বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে আদিবাসী শিশু বিজয় মারমাকে (৭) রাঙামাটির রাজস্থলী উপজেলার ৫নং ইসলামপুর সরকারি স্কুলে যাবার পথে অপহরণ করা হয়। অপহরণের ২৩ ঘণ্টা পর শুক্রবার সকাল ৮টার দিকে ৫নম্বর ইসলামপুরের গহীন অরণ্যে অভিযান চালিয়ে বন্দী অবস্থায় শিশু বিজয়কে উদ্ধার করে পুলিশ ও সেনা সদস্যরা।
আটককৃতরা হলেন- রাসেল (২২), মো. সালাউদ্দিন (১৯) ও মনোয়ার হোসেনকে (২৪) আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে রাসেলের বাড়ি কক্সবাজার, মো. সালাউদ্দিনের বাড়ি সন্দ্বীপ ও মনোয়ারা হোসেনের বাড়ি ৫নম্বর ইসলামপুরের বলে জানা গেছে।
অপহৃত শিশুর বাবা উথোয়াই উ মারমা জানায়, তার শিশু বিজয় মারমা রাজস্থলী উপজেলার ৫ নম্বর ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণিতে পড়ে। প্রতিদিনের মতো বৃহস্পতিবার সকালে স্কুলে গেলে সকাল ৯টার দিকে তার শিশুকে অপহরণ করে গহীন অরণ্যে নিয়ে যান তিন অপহরণকারী।
স্থানীয় লোকজন সারারাত ওই এলাকায় ঘিরে রাখার পর শুক্রবার সকাল ৮টার দিকে পুলিশ ও সেনা সদসস্যদের অভিযানে উদ্ধার করা হয় বিজয় মারমাকে। ওই সময় তিন অপহরণকারীকেও আটক করা হয়।
রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অহিদুল্লাহ সরকার জানান, অপহরণের ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে অপহরণের মামলার প্রস্তুতি চলছে।