শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

এমপির শোভাযাত্রা থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার

প্রকাশঃ ১৭ মার্চ, ২০১৬

স্টাফ রিপোর্টাস খাগড়াছড়ি বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে খাগড়াছড়িতে স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্রলাল ত্রিপুরার অনুসারীদের শোভাযাত্রা থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মো. লিয়াকত আলী (৩৫) নামে এক চালককে আটক করেছে পুলিশ।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে পৌর টাউন হল প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের সময় চাঁদের গাড়িতে তল্লাশি চালিয়ে ২১টি দা, একটি রাম দা উদ্ধার করা হয়।
গাড়িচালক লিয়াকত আলী জানান, লাইনম্যান খোকন তাকে আওয়ামী লীগের মিছিলে গাড়ি ভাড়া হয়েছে বলে জানান। তাকে স্লুইচ গেট এলাকার জামতলীতে যেতে বলা হয়। তিনি সেখান থেকে যাত্রী নিয়ে কদমতলী এলাকায় যান। সেখান থেকে মিছিল শুরু হলে তিনি ও অন্যান্য চালকরা মিছিলের পেছনে যেতে থাকেন। মিছিল শেষে টাউন হলের সামনে তাকে দাঁড়াতে বলা হয়। পরে পুলিশ এসে গাড়ি তল্লাশি করে এবং তাকে থানায় নিয়ে যায়। তবে তিনি এসবের কিছুই জানেন না বলে দাবি করছেন।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে পৌর টাউন হলের সামনে অবস্থান নেয়া চাঁদের গাড়িতে তল্লাশি চালিয়ে ২১টি দা, একটি রাম দা, শতাধিক কাঠের লাঠি উদ্ধার করা হয়েছে। আটক গাড়ি চালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
উল্লেখ্য, সদ্য সমাপ্ত পৌর নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী নিয়ে বিভক্তি সৃষ্টি হয় জেলা আওয়ামী লীগে। এর জের ধরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর কর্মসূচি পৃথক পৃথকভাবে পালন করে দুটি পক্ষ।