মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ফ্রান্সে হামলার চক্রান্ত, আটক ৪

প্রকাশঃ ১৭ মার্চ, ২০১৬

ডেস্কঃ 2016_03_17_09_23_33_0CSC2vYP2cCHl9hA1TTqj00R8V54m0_originalফ্রান্সে সম্ভাব্য হামলার প্লট উদ্ধার করেছে স্থানীয় পুলিশ। এ ঘটনার জের ধরে প্যারিসের এক এলাকা থেকে চার জনকে আটক করা হয়েছে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বিবিসি।

ফরাসি সংবাদ মাধ্যমে বলা হয়েছে, বুধবার সকালে প্যারিসের উত্তরাঞ্চলীয় সেইনে সেইন্ট ডেনিস এলাকা থেকে তিন পুরুষ ও এক নারীকে আটক করেছে পুলিশ। এদের একজন আগে থেকেই পুলিশি নজরদারিতে ছিল। যার কারণে গত মাসেই তাকে গৃহবন্দি করা হয়েছিল।

এ সম্পর্কে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড কাজেনেউভ বলেছেন, দেশে সম্ভাব্য সহিংসতা এড়াতে ওই চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে আসন্ন হামলা সম্পর্কে ফরাসি সংবাদ মাধ্যমগুলোতে যে খবর বেরিয়েছে তিনি সে সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হননি।

কাজেনেউভ আরো জানিয়েছেন,‘আটককৃতদের একজন ফ্রান্সে ভয়াবহ হামলা চালানোর পরিকল্পনা করছিল বলে আমাদের কাছে তথ্য রয়েছে। ওই ব্যক্তির সিরিয়ার জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের সঙ্গে যোগাযোগ রয়েছে। আজ সকালে (বুধবার ) পুলিশ তাকে আটক করেছে। তার সহযোগী আরো তিনজনকেও জিম্মায় নিয়েছে পুলিশ। এদের জিজ্ঞাসাবাদ চলছে।’ তবে এ নিয়ে দেশবাসকে আতঙ্কিত না হওয়ারও পরামর্শ দিয়েছেন তিনি। তিনি বলেন,‘আমরা এ ধরনের চক্রান্ত সম্পর্কে সজাগ রয়েছি এবং প্রতিদিনই সন্দেহভাজনদের গ্রেপ্তার করা হচ্ছে।’

গত নভেম্বরে প্যারিসের একাধিক এলাকায় ভয়াবহ সন্ত্রাসী হামলার পর গোটা দেশে জরুরি অবস্থা বহাল রয়েছে। ওই হামলায় ১৩০ জন নিহত এবং আরো শতাধিক আহত হয়েছিল। ইসলামিক স্টেট ওই হামলার দায় স্বীকার করেছে।