মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বাগেরহাটে দুই থানার ওসি প্রত্যাহার

প্রকাশঃ ১৭ মার্চ, ২০১৬

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাগেরহাটের রামপাল ও মোরেলগঞ্জ উপজেলার নির্বাচনী পরিবেশ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ব্যর্থ হওয়ায় সংশ্লিষ্ট দুই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশনের নির্দেশে ওই দুই পুলিশ কর্মকর্তাকে থানা থেকে প্রত্যাহার করে বাগেরহাট পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

প্রত্যাহারকৃত দুই পুলিশ কর্মকর্তা হলেন, মোরেলগঞ্জ থানার ওসি মো. রাশেদুল আলম ও রামপাল থানার ওসি মো রফিকুল ইসলাম। আগামী ২২ মার্চ বাগেরহাটের নয়টি উপজেলার ৭৪ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো. রুহুল আমিন মল্লিক দুপুরে বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলার রামপাল ও মোরেলগঞ্জ উপজেলায় অংশ নেয়া বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীদের ওপর হামলা, ভয়ভীতি, ও হুমকি দেয়া হচ্ছে। এসব বিষয়ে ওই প্রার্থীরা স্ব স্ব থানার পুলিশ কর্মকর্তাদের কাছে লিখিত ও মৌখিক অভিযোগ করেন। কিন্তু তাদের এসব অভিযোগে গুরুত্ব না দেয়ায় ওই দুই উপজেলার নির্বাচনী পরিবেশ অশান্ত হয়ে উঠেছে।

পরে রামাপাল ও মোরেলগঞ্জ উপজেলায় নির্বাচনী পরিবেশ ফিরিয়ে আনতে পুলিশের আইজিপিকে ওই দুই পুলিশ কর্মকর্তাকে সরিয়ে নেয়ার নির্দেশ দেয় নির্বাচন কমিশন। বৃহস্পতিবার রাতে নির্বাচন কমিশনের ওই আদেশের চিঠি আমার কাছে পৌঁছায়।
2015_11_04_12_50_48_PEUvMhLeEuGkbVGM9KgLLinlLYTvSj_original
বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস বলেন, নির্বাচন কমিশনের আদেশে ওই দুই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।