মঙ্গলবার ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

ঈশা খাঁ’য় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

প্রকাশঃ ১৯ মার্চ, ২০১৬

2016_03_19_13_40_31_jDixgY6Ir6zioIVEBBq2O0qul9SFkl_512xauto2015_11_08_14_14_39_9OBY5lIO6KFXpm5IZIQt3KplAlzliv_originalনিজস্বপ্রতিবেদকঃ বাংলাদেশ নৌবাহিনীর তিনটি যুদ্ধ জাহাজের আনুষ্ঠানিক কমিশনিং করতে চট্টগ্রামে এসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকাল সোয়া ১১টায় বাংলাদেশ নেভাল একাডেমিতে তাকে বহনকারী হেলিকপ্টারটি অবতরণ করে। বাংলাদেশ নৌবাহিনী একটি সূত্র বিষয়টি সোনারবাংলা৭১.কমকে নিশ্চিত করেছেন।
সকাল সাড়ে ১১টার দিকে তিনি নগরীর পতেঙ্গা এলাকায় ঈশা খাঁ নৌ ঘাঁটিতে কমিশনিং অনুষ্ঠানে পৌঁছেছেন।
এরপর নৌ-বাহিনীর বিশেষ স্কোয়ায সোয়ার্ডস ও মেরিটাইম হেলিকপ্টারের অংশগ্রহণে বিশেষ মহড়া অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
কয়েক মাস আগে, নৌ-বাহিনীর সক্ষমতা বাড়ানোর জন্য যুক্তরাষ্ট্র থেকে ফ্রিগেট বিএনএস সমুদ্র অভিযান এবং চীন থেকে মিসাইল ফ্রিগেট বিএনএস স্বাধীনতা ও বিএনএস প্রত্যয় নামে তিনটি জাহান আনা হয়। আজ আনুষ্ঠানিকভাবে এ যুদ্ধজাহাজ তিনটি নৌ-বাহিনীর বহরে যুক্ত হচ্ছে।
সাম্প্রতিক সময়ে চট্টগ্রামে এটি প্রধানমন্ত্রীর দ্বিতীয় সফর। এর আগে গত ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী চট্টগ্রামে এসে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ নির্মিত বঙ্গবন্ধুর দেশের সবচেয়ে বড় ম্যুরালসহ বিভিন্ন প্রকল্প এবং চট্টগ্রাম চেম্বারের ওয়ার্ল্ড ট্রেড সেন্টার উদ্বোধন করেছিলেন।