শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৬শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

কাউন্সিলেও বিএনপি ঘুরে দাঁড়াতে পারবে নাঃ সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

প্রকাশঃ ১৯ মার্চ, ২০১৬

2016_03_17_13_48_21_VxmzZydhmhsmRwCRWJc3PY1RcbKl6E_originalবিএনপির নেতৃত্ব আগের মতোই আছে, নেতৃত্বের কোনো পরিবর্তন ঘটেনি। তাই বিএনপির কাউন্সিলে দলটির গুণগত কোনো পরিবর্তন ঘটবে না এবং কাউন্সিলের মাধ্যমে বিএনপি ঘুরে দাঁড়াতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগরে মহাসড়কের সংস্কার কাজের পরিদর্শন করতে গিয়ে তিনি সংবাদিকদের প্রশ্নে জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ‘বিএনপি গণতন্ত্র বাঁচানোর কথা বলে পেট্রোলবোমা ও আগুন নিয়ে মাঠে নেমেছিল। এবারও কি তারা পেট্রোলবোমা, ককটেল বা আগুন নিয়ে ঘুরে দাঁড়াতে যাচ্ছে কিনা সেটি এখন দেখার বিষয়। সুতরাং ঘুরে দাঁড়ানোর ডাক দিয়ে বিএনপি যে কাউন্সিল আহ্বান করেছে সেখানে নেতৃত্বে কোনো পরিবর্তন না থাকায় ঘুরে দাঁড়ানোর কোনো সম্ভবনা নেই’।

কাউন্সিলে বাধার দেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘তাদের কাউন্সিলে কোনো বাধা দেয়া হয়নি। বাধা দিলে এত উৎসবমুখর পরিবেশে বিএনপি তাদের কাউন্সিল করতে পারতো না। শুধু ইঞ্জিনিয়ারর্স ইনস্টিটিউট নয়, তাদের চাহিদা মতো সোহরাওয়ার্দী উদ্যানও বরাদ্দ দেয়া হয়েছে। বিএনপি পেট্রোলবোমা ও সন্ত্রাসের রাজনীতি করে বলেই দলের পক্ষ থেকে তাদের কাউন্সিলে এবার কোনো প্রতিনিধি না পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

মহাসড়কের সংস্কার কাজ পরিদর্শনকালে ঢাকা-১৯ আসনের সাংসদ ডা. এনামুর রহমানসহ সড়ক ও জনপথ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন