বৃহস্পতিবার ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বঙ্গবন্ধুর জীবনাদর্শ থেকে শিক্ষা নিয়েই এগোতে হবেঃ শিক্ষা মহা পরিচালক প্রফেসর ফাহমিদা খাতুন

প্রকাশঃ ১৯ মার্চ, ২০১৬

IMG_2307IMG_2339>নিজস্ব প্রতিবেদকঃ আজ শনিবার দুপুর ০১টার সময় দাউদপুর উচ্চবিদ্যালয়ে প্ররিদর্শনে এসে,শিক্ষা মহা পরিচালক প্রফেসর ফাহমিদা খাতুন বলেন। বিজয়নগরে প্রতিটি স্কুলে একজন করে মনোবিজ্ঞানী নিয়োগ করা হবে।
তিনি বক্তৃতায় ছাত্রছাত্রীদের উদ্দেশে বলেন ,শারীরিক ও মানসিক সুষ্ঠু বিকাশের মাধ্যমে তোমরা লেখাপড়ায় মনোযোগী হইতে হবে।শিক্ষা ছাড়া দেশের কোন উন্নয়ন করা সম্ভাব নয়।
‘জন্মের পর থেকে সংক্ষিপ্ত জীবনের বিভিন্ন পর্যায়ে নানা চড়াই উৎরাই পেরিয়ে বঙ্গবন্ধু যে অসামান্য অবদান রেখে গেছেন, তা জাতির কাছে অনন্য দৃষ্টান্ত হয়ে আছে। বঙ্গবন্ধু জীবনের একটি মুহূর্তও অযথা ব্যয় করেননি। তার জীবনাদর্শ থেকে শিক্ষা নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে।
শিক্ষা মহা পরিচালক প্রফেসর ফাহমিদা খাতুন,শিক্ষকদের উদ্দেশে বলেন, শিক্ষার্থীদের অস্থিরতা দূর করতে মনোবিজ্ঞানী শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে ।
এই সময় তিনি (ষষ্ঠ-৮ম, ৯ম-) শ্রেণীর ছাত্রছাত্রীদের একটি করে ক্লাস নেন।এসময় উপস্থিত ছিলেন,বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃমোঃতানভীর ভূইয়া,বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার আক্তারউন নেছা শিউলী,বিজয়নগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবুল আক্তার,ফয়জুন্নাহার টুনি,ম্যানেজিং কমটির সভাপতি কুতুব উদ্দিন চৌধুরী সেলিম,২নং চান্দুরা ইউ.পি চেয়ারম্যান এ,এম,শামীউল হক চৌধুরী,বিজয়নগর উপজেলা সহকারী শিক্ষা অফিসার আল-মামুন,বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা কামাল পাশা, দাউদপুর উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষকসহ সকলশিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।