শনিবার ২২শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৯শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বিমানবন্দরের পরিবেশ নষ্টে ব্যাংক কর্মকর্তার কারাদণ্ড

প্রকাশঃ ১৯ মার্চ, ২০১৬

স্টাফরিপোর্টাস: হযরত শাহজালাল (রহ:) আন্তর্জাতিক বিমানবন্দরের জনতা ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ অফিসার আরিফ চৌধুরীকে একমাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বিমানবন্দরের পরিবেশ নষ্টের দায়ে বৃহস্পতিবার বিকালে তাকে এ সাজা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফ।
বিমানবন্দর সূত্রে জানা গেছে, যাত্রীদের সুবিধার জন্য বিমানবন্দরে রয়েছে একাধিক মানি এক্সচেঞ্জ বুথ। যাত্রী ঠকানো, রশিদ না দিয়ে মুদ্রা বিনিময়, সদরঘাটের মতো যাত্রীদের ডাকাডাকি ইত্যাদি বিষয়ে বুথগুলোর কর্মকর্তাদের বিরুদ্ধে রয়েছে নানা অভিযোগ। এসব বিষয়ে একাধিক ব্যাংক ও প্রাইভেট মানি চেঞ্জারের অনেক কর্মকর্তাকে একাধিকবার জরিমানা ও সতর্ক করেছেন ম্যাজিস্ট্রেট। কিন্তু তাতেও কোনো ফল আসেনি।

ভ্রাম্যমাণ আদালত চলাকালে জনতা ব্যাংকের কর্মকর্তা আরিফ চৌধুরী ‘আসেন আসেন.. ডলার ডলার.. হাইরেট..’ বলে যাত্রীদের ডাকাডাকি ও হয়রানি করছিলেন! পরে তাকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। আরিফ চৌধুরীর স্বীকারোক্তির ভিত্তিতে বিমানবন্দরের পরিবেশ নষ্ট করাসহ পাবলিক ন্যুইসেন্স ও যাত্রী হয়রানির দায়ে তাকে একমাসের কারাদণ্ড দেয়া হয়।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফ 2016_03_17_21_10_00_i1y7DTVImMShaPQeXsAb8UeRGRyrQe_original বলেন, ‘বিমানবন্দরে যেকোনো ধরনের বেআইনি কাজ কঠোর হস্তে দমন করা হবে। কেউ আইনের ঊর্ধ্বে নয়। নিয়ম-নীতি না মানায় জনতা ব্যাংকের কর্মকর্তা আরিফ চৌধুরীকে একমাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।’