সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

কার সঙ্গে সংলাপ হবে খালেদার: ওবায়দুল

প্রকাশঃ ২১ মার্চ, ২০১৬

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সংলাপের প্রস্তাবে ‘ষড়যন্ত্রের আভাস’ দেখতে পাচ্ছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “তিনি (খালেদা জিয়া) তো শেখ হাসিনাকেই রাখতে চান না। তাহলে সংলাপ কীভাবে, কার সাথে হবে?”

রবিবার ঢাকা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর সাংবাদিকদের কাছে তার প্রতিক্রিয়া এ কথা বলেন তিনি।

বিএনপির ষষ্ঠ কাউন্সিলে শনিবার খালেদা জিয়া সরকারকে সংলাপে বসার প্রস্তাব দেন। একই সঙ্গে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাদ দিয়ে নির্বাচনের কথাও বলেন।

তিনি বলেন, “শেখ হাসিনামুক্ত নির্বাচনে যাবে বিএনপি। আসলে এ কথায় খালেদা জিয়া কী বোঝাতে চেয়েছেন, তা বোধগম্য নয়। এটাতো গণতন্ত্রের ভাষা নয়, অস্ত্রের ভাষা।”

ওবায়দুল কাদের বলেন, “খালেদা জিয়া কি আর একটি রক্তাক্ত ১৫ আগস্ট ট্র্যাজেডি ঘটাতে চান? নয় তো তিনি শেখ হাসিনামুক্ত নির্বাচন কেন চান ।”

আগামী নির্বাচনে কে নিষিদ্ধ হবে তা নির্বাচন কমিশনের ব্যাপার বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, “নির্বাচন আসলে কে আইনগতভাবে নিষিদ্ধ থাকে তা বুঝবে নির্বাচন কমিশন; এখন বলা যায় না। এর মধ্যে ষড়যন্ত্র আছে বলে মনে হয়।”
123551-1