বৃহস্পতিবার ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

নাশকতার পরিকল্পনা, রাজধানীতে আটক ৪

প্রকাশঃ ২৩ মার্চ, ২০১৬

ঢাকা: রাজধানীর দারুস সালাম থেকে জঙ্গি সন্দেহে ৪ জনকে আটক করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটি)। তারা নাশকতার পরিকল্পনা করছিল বলে দাবি করছে পুলিশ।

মঙ্গলবার সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপির) গণমাধ্যম শাখার সংবাদ সম্মেলনে এতথ্য জানান সিটির অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম।

আটকরা হলেন- আব্দুর রাজ্জাক উমায়ের, ফয়সাল আহম্মেদ, আহমেদ ফজলে আকবর ও আবু নাঈম মোহাম্মদ জাকারিয়া। এসময় তাদের কাছ থেকে ধর্মীয় উগ্র মতবাদ সম্বলিত বিভিন্ন বই উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে মনিরুল ইসলাম জানান, সোমবার দিবাগত রাতে স্পেশাল ব্রাঞ্চের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দারুস সালাম থানা এলাকার কল্যানপুর বাসস্ট্যান্ড থেকে ওই ৪ জনকে আটক করা হয়।

আটকদের কাছ থেকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের বরাত দিয়ে মনিরুল ইসলাম বলেন, তারা উগ্রপন্থি মতাদর্শে বিশ্বাসী জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্য ও সমর্থক। শেখ সোহান সাদ ওরফে বারা আব্দুল্লাহর নেতৃত্বে তারা নাশকতার পরিকল্পনা করছিলেন।

চলতি মাসের শেষের দিকে ঢাকা শহরকেন্দ্রিক তারা বেশ কয়েকটি নাশকতার পরিকল্পনা করছিল। কল্যাণপুর বাসস্ট্যান্ড এলাকায় নাশকতার ষড়যন্ত্রের উদ্দেশ্যে তারা একত্রিত হয়েছিল।

আটকদের বিরুদ্ধে দারুস সালাম থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলেও জানান মনিরুল ইসলাম।2016_03_22_13_37_53_sxJa47dRm22PqW3JHarYUl3BL53IZx_256xauto