সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়ে শিক্ষাঙ্গন অশান্তের চেষ্টা চলছে : শিক্ষামন্ত্রী –

প্রকাশঃ ২৩ মার্চ, ২০১৬

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, একটি স্বার্থান্বেষী মহল শিক্ষা খাতে সরকারের অর্জিত সাফল্য ম্লান করতে পাবলিক পরীক্ষার সময় প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়ে শিক্ষাঙ্গন অশান্ত করার অপচেষ্টা চালায়। তিনি এ কুচক্রী মহলের ওপর কঠোর নজরদারি রাখার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানিয়েছেন।

আজ বুধবার শিক্ষা মন্ত্রণালয়ে এইচএসসি ও সমমান পরীক্ষা সংক্রান্ত জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা কমিটির সভায় শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী সাংবাদিকদের জানান, সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের সবধরণের ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁসের কোনো আশঙ্কা নেই। প্রশ্নপত্র ছাপানো, পরিবহন এবং পরীক্ষা কেন্দ্রে প্রশ্নপত্রের প্যাকেট খোলার সময় প্রশ্নপত্র ফাঁস রোধে সর্বাত্মক ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি জানান, কোচিং সেন্টার, ফেইসবুক ও ফটোকপি মেশিন দোকান নজরদারিতে রাখা হবে। নাহিদ সরকার গৃহিত পদক্ষেপের উপর আস্থা রেখে প্রশ্নপত্র ফাঁসের গুজবে কান না দেয়ার জন্য পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের প্রতি আহবান জানান।

শিক্ষা সচিব মোঃ সোহরাব হোসাইন, বিভিন্ন অধিদপ্তর প্রধান, শিক্ষা বোর্ডের চেয়ারম্যানগণ, বিভিন্ন মন্ত্রণালয়, বাংলাদেশ পুলিশ, র‌্যাব, সিআইডি, এসবি, ডিবি, বিটিআরসি এর প্রতিনিধিগণ সভায় উপস্থিত ছিলেন।
104250_13