রবিবার ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সীতাকুণ্ডে যুবলীগ ক্যাডারকে কুপিয়ে হত্যা

প্রকাশঃ ২৩ মার্চ, ২০১৬

শালমীন আক্তারঃ চট্টগ্রামের সীতাকুণ্ডে প্রতিপক্ষের হামলায় রিয়াজ উদ্দিন নয়ন (৩২) নামে এক যুবলীগ ক্যাডারকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

সোমবার রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার বারৈয়ারঢালা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ওসি ইফতেখার হাসান। তিনি বলেন, ‘প্রতিপক্ষের হামলায় নয়ন নামে যুবলীগের এক কর্মী খুন হওয়ার খবর পেয়েছি। প্রাথমিকভাবে অভ্যন্তরীণ বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে বলে জানতে পারি। তবে তার নামে থানায় অনেক মামলা রয়েছে।’

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এ এসআই পঙ্কজ বডুয়া জানান, সীতাকুণ্ডের বড় দারোগা হাট এলাকায় সন্ত্রাসী হামলায় আহত নয়ন নামে একজনকে হাসপাতালে আনার পর মৃত ঘোষণা করেন দায়িত্বরত চিকিৎসকরা। তার শরীরে অসংখ্যা কুপের চিহ্ন রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলা বারৈয়ার ঢালা ইউনিয়নে দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের ইসলাম গ্রুপ এবং হারুন গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। আওয়ামী লীগের ইসলাম বাহিনীর সেকেন্ড ইন কমান্ড ছিল নয়ন । এ নিয়ে দু’গ্রুপের মধ্যে অনেকবার সংঘর্ষ হয়েছে।

ইউনিয়ন পরিষদে দলের মনোনীত প্রার্থীর পক্ষে প্রচারণা শেষ করে বাড়ি ফিলছিলেন নয়ন। পরে সাড়ে ৯টার দিকে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা রায়হান সমর্থিত হারুন গ্রুপের লোকজন দা-কিরিচ, লাঠি সোটা নিয়ে ইসলাম গ্রুপের উপর হামলা চালায় এবং রিয়াজ উদ্দিন নয়নকে কুপিয়ে হত্যা করে।