বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

পিরোজপুর জিয়ানগরের ওসি প্রত্যাহার

প্রকাশিতঃ ১৯ ডিসেম্বর, ২০১৬  

জেলা প্রতিনিধিঃ পিরোজপুর জেলার জিয়ানগর উপজেলার ইন্দুরকানী থানার অফিসার ইনচার্জ(ওসি) মো: মিজানুল হক কে প্রশাসনিক কারণ দেখিয়ে প্রত্যাহার করা হয়েছে।
সোমবার তাকে প্রত্যাহার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন পুলিশ সুপার।
জানা যায়, গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় দিবসের প্যারেডে সালাম গ্রহণ ও মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা এবং পুরস্কার তুলে দেন মানবতা অপরাধীর অপরাধে দণ্ডিত দেলোয়ার হোসেন সাঈদীর পুত্র জিয়ানগর উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদী। এ সকল মুক্তিযোদ্ধাদের মধ্যে সাঈদীর বিরুদ্ধে করা যুদ্ধাপরাধ মামলার বাদীও রয়েছেন।
এ সময় বিজয় দিবসের প্যারেডে সালাম গ্রহণ মঞ্চে উপস্থিত জিয়ানগর উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদীর পাশেই দাঁড়িয়ে ছিলেন ইন্দুরকানী থানার অফিসার ইনচার্জ মো: মিজানুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মতিউর রহমান।
এ ছবি মাসুদ সাঈদী তার ফেইসবুক আইডির টাইম লাইনে পোষ্ট দিয়ে মন্তব্য করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ ছবি ও মন্তব্য নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়।
বিজয় দিবসের অনুষ্ঠানে যুদ্ধাপরাধী পুত্রের অতিথি হওয়া ও মুক্তিযোদ্ধাদের হাতে পুরষ্কার তুলে দেওয়াকে মুক্তিযুদ্ধের চেতনাকে অপমান বলে আখ্যায়িত করেছেন সমালোচনা কারীরা। এ ঘটনার দুই দিন পরে ইন্দুরকানী থানার অফিসার ইনচার্জ মো: মিজানুল হককে প্রত্যাহার করা হয়। তবে পিরোজপুরের পুলিশ সুপার মো: ওয়ালিদ হোসেন প্রশাসনিক কারণেই তাকে প্রত্যাহার করা হয়েছে বলে জানান।